ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

শুরুতে শূন্যের হিড়িক, বাকিটা মুশফিক-লিটনের লড়াই

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, মে ২৩, ২০২২
শুরুতে শূন্যের হিড়িক, বাকিটা মুশফিক-লিটনের লড়াই ছবি: শোয়েব মিথুন

টেস্ট ম্যাচের প্রথম দিনের দ্বিতীয় বল। রোদে উজ্জ্বল গ্যালারিতে সাদা পোশাকে স্কুলের কিশোররা গ্যালারিতে হাজির।

শ্রীলঙ্কান বোলার রাজিথা লাইন-লেন্থ ঠিকঠাক রাখলেন। নড়বড়ে মাহমুদুল হাসান জয় ডিফেন্ড করতে গিয়েও পারলেন না, উইকেট হারালো বাংলাদেশ। এরপর যেন বাংলাদেশের ব্যাটাররা পথ খুঁজে পেলেন না।

এলেন, দেখলেন আর চলে গেলেন। মাঝপথে এসে হাল ধরলেন মুশফিকুর রহিম ও লিটন দাস। ৫ উইকেট হারানো বাংলাদেশকে পথে ফেরানোর চেষ্টা করছেন তারা। মধ্যাহ্নভোজের বিরতিতে যাওয়ার আগে টাইগাররা তুলেছে ৬৬ রান। মুশফিক ২২ ও লিটন অপরাজিত আছেন ২৬ রানে।

টস জিতে ব্যাট করতে নেমে জয়ের নড়বড়ে পুরোনো রূপটা ফিরে এল আরও একবার। রাজিথার লেন্থ বলে কোনো রান না করেই আউট হন তিনি। অনুজের পথে হাঁটলেন তামিমও।

তার আউটে অবশ্য জয়াবিক্রমা নিয়েছেন দারুণ এক ক্যাচ। আভিস্কা ফার্নান্দোর বল তিনি খেলতে চেয়েছিলেন লেগ সাইডে, কিন্তু তার ব্যাটের কানায় লেগে বলের গন্তব্য হয় পয়েন্টে দাঁড়ানো জয়াবিক্রমার হাতে। এ নিয়ে তৃতীয়বার টেস্টে বাংলাদেশের উদ্বোধনী জুটির দুই ব্যাটার আউট হন ডাক মেরে।

অনেকদিন ধরে অফ ফর্মে থাকা নাজমুল হোসেন শান্ত কিংবা মুমিনুল হকও সাজঘরে ফিরতে বেশি সময় নেননি। রাজিথার বলে বোল্ড হয়ে শান্ত আর আভিস্কা ফার্নান্দোর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেছেন মুমিনুল। যথাক্রমে তাদের ব্যাট থেকে এসেছে ২১ বলে ৮ ও ৯ বলে ৯ রান।  

এদিন শূন্য রানে আউট হয়েছেন সাকিব আল হাসানও। রাজিথার বল লেগ সাইডে খেলতে চেয়েছিলেন তিনি, কিন্তু মুভমেন্টের কাছে বিট হয়ে বল লাগে প্যাডে। প্রথম বলেই কোনো রান না করে সাজঘরে ফেরত যান তিনি।

সেশনের বাকি সময়টা শুধুই লিটন দাস ও মুশফিকুর রহিমের। ৩ চারে ৪৭ বলে ২২ রান করে মুশফিক ও ৪ চারে ৫৪ বলে ২৬ রান করে অপরাজিত আছেন লিটন।

বাংলাদেশ সময় : ১২২০, মে ২৩, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa