ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজের ৫ উইকেট, ১৩৮ রানেই থামল চট্টগ্রাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
মোস্তাফিজের ৫ উইকেট, ১৩৮ রানেই থামল চট্টগ্রাম ছবি: শোয়েব ‍মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৭তম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মোস্তাফিজুর রহমানের অগ্নিঝরা বোলিংয়ে অল্প রানেই আটকে গেল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টি বাগড়ার কারণে ২০ ওভার থেকে খেলা নামিয়ে আনা হয় ১৮ ওভারে।

নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৮ রান সংগ্রহ করে চট্টগ্রাম। বৃষ্টি আইনে এই টার্গেট দাঁড়িয়েছে ১৪৪ রানে।

মঙ্গলবার (০৩ ফেব্রুয়ারি) টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করতে পারেনি চট্টগ্রাম। প্রথম ওভারেই নাহিদুল ইসলামের শিকার হয়ে ০ রানে বিদায় নেন চ্যাডউইকট ওয়ালটন। এরপর আরেক ওপেনার উইল জ্যাকসকে সঙ্গ নিয়ে দারুণ জুটি গড়েন তিনে নামা আফিফ হোসাইন। ৬২ রানের জুটি গড়ে বিদায় নেন আফিফ। ২১ বলে ৪ বাউন্ডারিতে ২৭ রান করে সাজঘরে ফেরেন তিনি। অপরপ্রান্ত থাকা জ্যাকস আগ্রাসী ব্যাটিংয়ে ৩১ বলে ৪ চার ৩ ছক্কায় ফিফটি তুলে নেন।  

জ্যাকসকে সঙ্গ দেয়া শামীম হোসেনও দারুণ খেলেছেন। ১২.৫ ওভারে চট্টগ্রামের সংগ্রহ যখন ২ উইকেটে ১০৭ রান, তখন হুট করে নেমে আসে বৃষ্টি। বন্ধ হয়ে যায় খেলা। সাড়ে ৭টায় খেলা ফের শুরু হয়। তবে খেলা নেমে আসে ১৮ ওভারে। নিজের দ্বিতীয় ওভার করতে এসে ২২ বলে ২৬ করা শামীমকে ফেরান মুস্তাফিজ। একই ওভারের শেষ বলে ৩৬ বলে ৫ চার ৩ ছক্কায় ৫৭ রান করা ওপেনার উইল জ্যাকসেও ফেরান ফিজ

ব্যাটিং বিপর্যয়ের পড়া চট্টগ্রাম এরপর আর উঠে দাঁড়াতে পারেনি। একে একে বিদায় নেন নাঈম ইসলাম (৩), বেনি হাওয়েল (৩) ও মেহেদি হাসান মিরাজ (৪)। সবগুলো উইকেটই শিকার করেন মোস্তাফিজ। ওভারের শেষ বলে রান আউট হন মৃত্যুঞ্জয় চৌধুরী। কুমিল্লার হয়ে ২৭ রান খরচায় ৪ ওভারে ৫ উইকেট নেন মোস্তাফিজ। ১টি করে উইকেট নিয়েছেন নাহিদুল এবং তানভীর।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।