ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ভারতের টেস্ট অধিনায়ক হতে চান শামি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
ভারতের টেস্ট অধিনায়ক হতে চান শামি

কিছুদিন আগে দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ হারের পর টেস্ট দলের নেতৃত্ব ছেড়ে দেন বিরাট কোহলি। এর আগে বাকি দুই ফরম্যাটের নেতৃত্বও ছাড়েন তিনি।

টি-টোয়েন্টি আর ওয়ানডেতে তার শূন্যস্থান পূরণ করেছেন রোহিত শর্মা। কিন্তু টেস্ট অধিনায়ক নিয়ে এখনও সিদ্ধান্তে আসতে পারেনি বিসিসিআই।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে পরবর্তী টেস্ট অধিনায়ক হিসেবে রোহিত, লোকেশ রাহুল এবং ঋষভ পন্থের নাম উঠে আসছে। কিন্তু এই তিনজনের বাইরে মোহাম্মদ শামিও অধিনায়ক হওয়ার আগ্রহ দেখিয়েছেন।  
ভারতের এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শামি বলেন, 'আমি এখনই এটা নিয়ে কিছু ভাবছি না। এটুকু বলতে পারি, যে দায়িত্বই দেওয়া হোক না কেন, তার জন্য আমি তৈরি। সত্যি কথা বলতে, কে না চাইবে ভারতের অধিনায়ক হতে? কিন্তু এটাই একমাত্র বিষয় নয়। যে কোনো উপায়ে ভারতীয় দলে নিজের অবদান রাখতে চাই। '

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দল থেকে বাদ পড়েছিলেন শামি। সেই ওয়ানডে সিরিজে রীতিমতো ধোলাই হয়েছে ভারত। তার আগে টেস্ট সিরিজ হেরেছে ২-১ ব্যবধানে। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজেও শামির নাম নেই! কিন্তু এই বয়সেও তিন ফরম্যাটে নিয়মিত খেলা চালিয়ে যেতে আগ্রহী শামি বলেন, 'আমি সব ধরনের ক্রিকেটেই খেলার জন্য প্রস্তুত। মাঠে নামার জন্য আমি মুখিয়ে আছি। '

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa