ঢাকা, মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

বাভুমা-ডাসেনের সেঞ্চুরিতে ভারতকে হারাল দ.আফ্রিকা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
বাভুমা-ডাসেনের সেঞ্চুরিতে ভারতকে হারাল দ.আফ্রিকা

টেম্বা বাভুমা ও রাসি ফন ডার ডাসেনের সেঞ্চুরিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ভারতকে ৩১ রানে হারাল দক্ষিণ আফ্রিকা। আর এ জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল প্রোটিয়ারা।

বুধবার বোল্যান্ড পার্কে প্রথমে ব্যাট করা প্রোটিয়ারা নির্ধারিত ৫০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২৯৬ রান করে। জবাবে ৮ উইকেট হারিয়ে ২৬৫ রানে থামে ভারত।

২৯৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভারতের হয়ে সর্বোচ্চ ৮৪ বলে ৭৯ রান করেন শিখর ধাওয়ান। এছাড়া বিরাট কোহলি ৫১ ও শার্দুল ঠাকুর ৪৩ বলে ৫০ রানে অপরাজিত থাকেন। তবে দলের অন্যরা সেভাবে নিজেদের মেলে ধরতে না পারায় জয় পায়নি সফরকারীরা।

প্রোটিয়া বোলারদের মধ্যে লুঙ্গি এনগিদি, তাবরাইজ শামসি ও আন্ডিলে ফেলুকায়ো ২টি করে উইকেট পান।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ডাসেনের অপরাজিত ও অধিনায়ক বাভুমার অনন্য সেঞ্চুরিতে ভালো সংগ্রহ পায় স্বাগতিকরা। তৃতীয় উইকেট জুটিতে তারা ১৮৪ বলে ২০৪ রানের পার্টনারশিপ গড়েন। দুজনেই ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন। বাভুমা ১৪৩ বলে ৮টি চারে ১১০ করে জসপ্রিত বুমরাহর বলে আউট হন। তবে ডাসেন ৯৬ বলে ৯টি চার ও ৪টি ছক্কায় ১২৯ রানের অসাধারণ ইনিংস খেলে অপরাজিত থাকেন।

ভারতীয় বোলার বুমরাহ ২টি উইকেট লাভ করেন।

দুর্দান্ত ইনিংসের সুবাদে ম্যাচ সেরা হন ডাসেন।

একই ভেন্যুতে শুক্রবার সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৮২০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa