ঢাকা, শুক্রবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

ক্রিকেট

দ্রুততম সেঞ্চুরিতে তামিমকে পেছনে ফেললেন হাসানুজ্জামান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জুন ২১, ২০২১
দ্রুততম সেঞ্চুরিতে তামিমকে পেছনে ফেললেন হাসানুজ্জামান

চোটে পড়ে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) শেষ হয়ে গেছে তামিম ইকবালের। আসরে যে কটি ম্যাচ খেলেছেন, ব্যাট হাতে স্বচ্ছন্দ ছিলেন না।

এবার তার দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভেঙে দিলেন পারটেক্সের হাসানুজ্জামান। ২০১৯ সালে বিপিএল ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে তামিম ৬১ বলে খেলেছিলেন ১৪১ রানের ইনিংস। তিন অংকে পৌঁছান ৫০ বলে।  

আজ ওল্ড ডিওএইচএসের আনিসুল ইসলামের বলটি কাভারে ঠেলে দিয়ে ৯৯ রান থেকে ম্যাজিক ফিগারে পৌঁছে যান হাসানুজ্জামান। তিন অংকে পৌঁছতে ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যানের লেগেছে ৪৮ বল। যদিও ৩৯ বলেই তিনি ৮৯ রান করে ফেলেন। বাকি ১১ রান করতে খেলেছেন ৯ বল। তাই তিনি দ্রুততম সেঞ্চুরিয়ান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী পারভেজ হোসেনকে পেছনে ফেলতে পারেননি।

গত বছর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে ফরচুন বরিশালের হয়ে পারভেজ ৪২ বলে সেঞ্চুরির রেকর্ড গড়েছেন। তাই হাসানুজ্জামানের ঠাঁই হয়েছে তালিকার দুই নম্বরে। আর দেশসেরা ওপেনার তামিম ইকবাল নেমে গেছেন তিনে। শেষ পর্যন্ত ৫২ বলে ১১টি চার আর ৭ ছক্কায় ১০৫ রান করে থেমেছেন হাসানুজ্জামান। তবে তার দল জিততে পারেনি। থেমে গেছে ২০ ওভারে ৮ উইকেটে ১৭৬ রানে।

এর আগে বিকেএসপির তিন নম্বর মাঠে ২ উইকেটে ১৯৯ রান করে ওল্ড ডিওএইচএস। ২৩ রানে জিতেছে দলটি। চলতি আসরে এটাই সর্বোচ্চ রান। মোহামেডানের বিপক্ষে আবাহনীর ৭ উইকেটে ১৯৩ রান ছিল আগের সেরা।  

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, জুন ২১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa