ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আইপিএলের প্লে-অফে থাকছেন না বাটলার-সল্টরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
আইপিএলের প্লে-অফে থাকছেন না বাটলার-সল্টরা

আইপিএলে বর্তমানে খেলছেন ইংল্যান্ডের ১৫ ক্রিকেটার। এর মধ্যে আটজনই সুযোগ পেয়েছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে।

তাই বিশ্বকাপের প্রস্তুতির কারণে আইপিএলের প্লে-অফ খেলতে পারবেন না তারা। এমনটাই জানিয়েছেন ইসিবির ম্যানেজিং ডিরেক্টর রব কি।

এখন পর্যন্ত ৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে আইপিএলের শীর্ষে আছে রাজস্থান রয়্যালস। কোনো অঘটন না ঘটলে প্লে-অফ খেলতে যাচ্ছে তারা। সেই দলেই খেলছেন ইংল্যান্ডের টি-টোয়েন্টি অধিনায়ক জস বাটলার। তবে প্লে-অফ শুরু হওয়ার আগেই দেশে ফিরে যাবেন এই বিধ্বংসী ওপেনার। শুধু বাটলার নন, ফিল সল্ট (কলকাতা), মঈন আলী (চেন্নাই), জনি বেয়ারস্টো, লিয়াম লিভিংস্টোন, স্যাম কারান (পাঞ্জাব), উইল জ্যাকস ও রিস টপলিকেও (বেঙ্গালুরু) দেশে ফিরতে বলেছে ইসিবি।

আইপিএলের গ্রুপ পর্ব শেষ হবে আগামী ১৯ মে। তবে ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে ১৮-১৯ মে'র মধ্যেই যুক্তরাজ্যের উদ্দেশে রওনা হবেন ইংল্যান্ডের বিশ্বকাপ দলের ক্রিকেটাররা।  

বিশ্বকাপের আগেই পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। যা শুরু হবে আগামী ২২ মার্চ। সিরিজের প্রথম ম্যাচে অবশ্য পিতৃত্বকালীন ছুটির কারণে থাকতে পারবেন না অধিনায়ক বাটলার।

আইপিএলের মাঝখানে দ্বিপাক্ষিক সিরিজ থাকলে সাধারণত ক্রিকেটারদের খুব একটা জোর করা হয় না। তাই পাকিস্তানের সিরিজ নাকি আইপিএল, এ ব্যাপারে বাটলারকে প্রশ্ন করেন রব কি।  

বাটলার বলেন, 'না, না, আমি ফিরে আসতে চাই এবং এই সিরিজে খেলে বিশ্বকাপের জন্য প্রস্তুত হতে চাই। ' বাটলারের কাছ থেকে প্ররোচিত হয়েই বাকি খেলোয়াড়দের দেশে ফেরার জন্য ডাকে ইসিবি।

এদিকে বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থাকলেও আইপিএলে খেলা ক্রিকেটারদের ডাকবে না দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
এএইচএস 

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।