ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

ক্রিকেট

১২ হাজার রানের রেকর্ডে শচীনকে পেছনে ফেললেন কোহলি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
১২ হাজার রানের রেকর্ডে শচীনকে পেছনে ফেললেন কোহলি শট খেলার পথে কোহলি

১২ হাজার রানের মাইলফলকে পৌঁছার জন্য ২৩ রান হলেই চলতো বিরাট কোহলির। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ব্যাটিংয়ে নেমে অনায়াসে তা পার হয়ে গেলেন টিম ইন্ডিয়া অধিনায়ক।

 

শন অ্যাবটের করা ১৩তম ওভারের প্রথম বলে এক রান নিয়ে ওয়ানডেতে সবচেয়ে কম ইনিংসে ১২ হাজার রানের রেকর্ড গড়েছেন কোহলি। এই রেকর্ড গড়ার পথে উত্তরসূরী শচীন টেন্ডুলকারকে পেছনে ফেলেছেন ৩২ বছর বয়সী ব্যাটসম্যান।  

১২ হাজার রান করার জন্য ভারতের সাবেক কিংবদন্তি ব্যাটসম্যান শচীনের লেগেছিল ৩০০ ইনিংস। যেখানে ২৪২ ইনিংসেই এই রেকর্ড গড়েন কোহলি। এছাড়া ৩১৪ ইনিংসে এই মাইলফলকে পা রেখেছিলেন রিকি পন্টিং। এর পরের স্থানে আছেন তিন সাবেক শ্রীলঙ্কান ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা (৩৩৬), মাহেলা জয়াবর্ধনে (৩৭৯) ও সনাথ জয়াসুরিয়া (৩৯৯)।  

হোয়াইটওয়াশ এড়াতে নেমে কোহলি সাজঘরে ফিরেছেন ৭৮ বলে ৬৩ রান করে। এবারও ভারতীয় অধিনায়ককে আউট করেছেন জস হ্যাজলউড। এই নিয়ে চলতি বছরে চারবার এই অজি পেসারের শিকার হলেন কোহলি।  

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa