ঢাকা, সোমবার, ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারি ২০২১, ০৩ জমাদিউস সানি ১৪৪২

ক্রিকেট

ইংলিশদের হাতে ঘরের মাঠে হোয়াইটওয়াশ দ.আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
ইংলিশদের হাতে ঘরের মাঠে হোয়াইটওয়াশ দ.আফ্রিকা জয়ের পর হাসিমুখে মাঠ ছাড়ছেন মালান ও বাটলার। পেছনে বিমর্ষ মুখে ডু প্লেসিস

ডেভিড মালানের দানবীয় ব্যাটিংয়ের সুবাদে দক্ষিণ আফ্রিকাকে তাদেরই ঘরের মাঠে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবিয়েছে ইংল্যান্ড। সেই সঙ্গে দাপুটে জয়ে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষস্থানে ওঠেছে ইংলিশরা।

 

কেপটাউনের নিউল্যান্ডসে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ১৯২ রানের লক্ষ্য দেয় প্রোটিয়ারা। কিন্তু বিশাল এই টার্গেটও মামুলি বানিয়ে ফেলে জস বাটলার ও মালানের ১৬৭ রানের জুটি। ১৪ বল ও ৯ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় ইংল্যান্ড।

বাটলার ৪৬ বলে ৩ চার ও ৫ ছয়ে ৬৭ রানে অপরাজিত ছিলেন। অন্যদিকে মালানের অপরাজেয় ৯৯ রান এসেছে ৪৭ বলে। তার ইনিংসটি সাজানো ছিল ১১ চার ও ৫ ছয়ে। ওপেনার জেসন রয় করেছেন ১৬ রান।  

এর আগে ব্যাটিংয়ে নেমে রসি ভন ডার ডুসেনের অপরাজিত ৭৪ এবং ফাফ ডু প্লেসিসের ৫০ রানের ওপর ভর করে ৩ উইকেটে ১৯১ রান করে দক্ষিণ আফ্রিকা।  

এই জয়ে আইসিসি’র টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে অস্ট্রেলিয়াকে টপকে শীর্ষস্থান দখল করেছে ইংল্যান্ড। অবশ্য অজিদের সুযোগ আছে ফের শীর্ষে ফেরার। তার জন্য জাস্টিন ল্যাঙ্গারের শীর্ষদের ভারতের বিপক্ষে চলমান সিরিজে শুক্রবার হতে যাওয়া ম্যাচটি জিতলেই চলবে।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa