ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বরিশালকে হারিয়ে টানা তৃতীয় জয় পেল চট্টগ্রাম

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
বরিশালকে হারিয়ে টানা তৃতীয় জয় পেল চট্টগ্রাম ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে টানা তৃতীয় জয় পেয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম। ফরচুন বরিশালকে ১০ রানে হারিয়েছে তারা।

 

চট্টগ্রামের দেওয়া ১৫২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকটে ১৪১ রানে থেমে যায় বরিশালের ইনিংস। এর আগে ৭ উইকেটে ১৫২ রান করে মোহাম্মদ মিঠুনের দল।  

সোমবার (৩০ নভেম্বর) মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরুটা দুর্দান্ত করে চট্টগ্রাম। দলীয় ২২ রানে সৌম্য সরকারকে (৫) হারালেও দলকে এগিয়ে নিয়ে যান আরেক ওপেনার লিটন দাস। তাকে সঙ্গ দেন মিঠুন (১৭)। চট্টগ্রাম অধিনায়ককে বিদায় করেন সুমন খান।

শট খেলার পথে লিটন।  ছবি: শোয়েব মিথুন 

২৫ বলে ৪ চারে ৩৫ রান করে সাজঘরে ফেরেন লিটন। এরপর দলের হাল ধরেন শামসুর রহমান (২৬) ও মোসাদ্দেক হোসেন (২৮)। জিয়াউর রহমান ব্যক্তিগত ২ রানে আউট হলেও শেষদিকে ঝড় তুলেন সৈকত আলী। ১১ বলে ১ চার ও ৩ ছয়ে ২৭ রান করে ইনিংসের শেষ বলে রান আউট হন তিনি। ৮ রানে অপরাজিতে থাকেন নাহিদুল ইসলাম।  

ছবি: শোয়েব মিথুন

বরিশালের হয়ে ৪ ওভারে ৪২ রান দিয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন আবু জায়েদ। একটি করে উইকেট ভাগাভাগি করেছেন সুমন খান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি ও মেহেদী হাসান মিরাজ।  

ব্যাটিংয়ে তামিম

জবাব দিতে নেমে বরিশালকে ভাল সূচনা এনে দেন দুই ওপেনার মিরাজ ও তামিম ইকবাল। তবে দলীয় ২৩ রানে এই জুটি ভাঙেন শরিফুল ইসলাম। মিরাজকে (১৩) সাজঘরে ফেরান তিনি। এরপর পারভেজ হোসেন ইমনকে (১১) নিয়ে দলকে নিয়ে যাচ্ছিলেন তামিম। কিন্তু বরিশাল অধিনায়ক ৩২ বলে ৩২ রান করে তৃতীয় উইকেট হিসেবে ফেরত যান মোসাদ্দেকের বলে।  

চট্টগ্রামের উইকেট উদযাপন।  ছবি: শোয়েব মিথুন

এরপর আফিফ হোসেন (২৪) ও তৌহিদ হৃদয় (১৭) ছাড়া আর কেউ উল্লেখযোগ্য রান করতে পারেননি। ইরফান শুক্কুর ২, মাহিদুল ইসলাম অঙ্কন ১০, তাসকিন আহমেদ ২, অপরাজিত থাকা দুই ব্যাটসম্যান সুমন খান ১৫ ও কামরুল ইসলাম রাব্বির ২ রান কেবল হারের ব্যবধানটুকু কমাতে সাহায্য করে তাদের।  

মোস্তাফিজের উইকেট উদযাপন।  ছবি: শোয়েব মিথুন

চট্টগ্রামের হয়ে ৪ ওভারে ২৩ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান। এছাড়া ৩ উইকেট নিয়েছেন শরিফুলও। একটি করে উইকেট ভাগাভাগি করেছেন মোসাদ্দেক ও সৌম্য।  

ম্যাচ সেরার পুরস্কার হাতে শহিদুল।  ছবি: শোয়েব মিথুন

টানা তৃতীয় জয়ে ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে চট্টগ্রাম। তিন ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তিনে বরিশাল।  

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।