ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

টপ লেভেলে ১৫-১৬ দল চায় আইসিসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
টপ লেভেলে ১৫-১৬ দল চায় আইসিসি ডেভিড রিচার্ডসন-ছবি:সংগৃহীত

ক্রিকেটের শীর্ষ পর্যায়ের খেলায় ১৫ থেকে ১৬টি দলের অন্তর্ভূক্তি চায় আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের নেতৃত্বে এমনই ভবিষ্যত পরিকল্পনার কথা জানিয়েছেন প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন।

ঢাকা: ক্রিকেটের শীর্ষ পর্যায়ের খেলায় ১৫ থেকে ১৬টি দলের অন্তর্ভূক্তি চায় আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের নেতৃত্বে এমনই ভবিষ্যত পরিকল্পনার কথা জানিয়েছেন প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন।

ক্রিকেটের বিশ্বায়ন গঠনের এক সভায় শ্রীলঙ্কা ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালার আমন্ত্রণে রিচার্ডসন বলেন, ‘ক্রিকেটকে আরও বেশি প্রতিযোগিতামূলক করতে আইসিসি বহু দলের পরিকল্পনা হাতে নিয়েছে। দীর্ঘদিন ধরে আমরা ১০ দলের পূর্ণ মেম্বারশিপে রয়েছি। আমরা চাই আরও আট থেকে নয়টি দল শীর্ষ পর্যায়ে খেলুক। ’

তিনি আরও বলেন, ‘আমরা আফগানিস্তান, নেপাল, মালোয়েশিয়ার মত এশিয়ার দলগুলোকে নিয়ে আরও কাজ করতে চাই। এটা খুবই গুরুত্বপূর্ণ যে, এই দলগুলো বড়দের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়তে পারবে। ’

২০০০ সালে সর্বশেষ আইসিসির পূর্ণ সদস্য পদ পায় বাংলাদেশ। এরপর ১৬টি বছর কেটে গেলেও আর কোনো দল আসতে পারেনি। পাশাপাশি ক্রিকেটের তিন মোড়ল খ্যাত ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড খেলাটিকে আরও সংক্ষিপ্ত করতে চেয়েছিল। তবে পরবর্তীতে মনোহরের হস্তক্ষেপে এমনটি প্রায় বিলীন হয়ে যায় বিগ থ্রী।  

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।