ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

৫০৪ রানের ম্যাচে দিল্লির জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
৫০৪ রানের ম্যাচে দিল্লির জয়

আইপিএলে ব্যাটারদের রান উৎসব চলছেই। আজকের দিনের প্রথম ম্যাচেও দুই ইনিংস মিলিয়ে স্কোরবোর্ডে জমা পড়েছে ৫০৪ রান।

যেখানে মুম্বাই ইন্ডিয়ান্সকে ১০ রানে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। ১০ ম্যাচে এটি তাদের পঞ্চম জয়।

অরুণ জেটলি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ ২৫৭ রানের সংগ্রহ দাঁড় করায় দিল্লি। তাড়া করতে নেমে ২৪৭ রানের বেশি এগোতে পারেনি মুম্বাই। অথচ এটাই তাদের ইতিহাসে সর্বোচ্চ সংগ্রহ।  

পাওয়ার প্লের ৬ ওভারে ৬৫ রান তুলে ৩ উইকেট হারিয়ে ফেলায় শুরুটা ভালো হয়নি মুম্বাইয়ের। তবে একপ্রান্তে ম্যাচ ধরে রেখেছিলেন তিলক ভার্মা। তাকে দারুণ সঙ্গ দেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া।  

চতুর্থ উইকেট জুটিতে দুজনে মিলে যোগ করেন ৭১ রান। ২৪ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪৬ রানে রাসিক সালামের বলে আউট হন পান্ডিয়া। দুই বল পর নেহাল ওয়াধেরাকেও তুলে নেন সালাম। কিন্তু ম্যাচের মোমেন্টাম আবারও বদলে যায় টিম ডেভিডের কারণে। তিলককে সঙ্গে নিয়ে ৭০ রানের জুটি গড়েন এই অজি ব্যাটার। কিন্তু লক্ষ্যের কাছাকাছি গিয়ে ফিরতে হয় তাকে। ১৭ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩৭ রান করেন তিনি।

নিজের সবটুকু দিয়ে চেষ্টা করে যাওয়া তিলক শেষ ওভারে রান আউট হলে মুম্বাইয়ের জয়ের আশাও শেষ হয়ে যায়। ৩২ বলে চারটি করে চার ও ছক্কায় ৬৩ রান করেন তিলক। দিল্লির হয়ে তিনটি করে উইকেট নেন সালাম ও মুকেশ।

এর আগে  দিল্লিকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। অভিষেক পোরেলকে সঙ্গে তার উদ্বোধনী জুটি থেকেই আসে ১১৪ রান। তাও মাত্র ৪৫ বলে। এই ম্যাচেও ১৫ বলে দ্রুততম ফিফটি করেন ম্যাকগার্ক। শেষ পর্যন্ত তার ঝড় থামান পিযুষ চাওয়া। ডানহাতি এই ওপেনার ফেরেন ২৭ বলে ১১ চার ও ৬ ছক্কায় ৮৪ রানের বিধ্বংসী ইনিংস খেলে।

তার বেঁধে দেওয়া সুরে এরপর দিল্লিকে এগিয়ে নেন শেই হোপ ও ট্রিস্টান স্টাবস। ১৭ বলে ৫ ছক্কায় ৪১ রান করেন হোপ। ২৫ বলে ৬ ছক্কা ও ২ চারে ৪৮ রানে অপরাজিত থাকেন স্টাবস।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এএইচএস  

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।