ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুমিনুলের লড়াইয়ে প্রথম সেশন টিকে গেল বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
মুমিনুলের লড়াইয়ে প্রথম সেশন টিকে গেল বাংলাদেশ

হারটা এখন অনেকটাই অবশ্যম্ভাবী বাংলাদেশের জন্য। কিন্তু শ্রীলঙ্কার জন্য অপেক্ষাটা কতটা লম্বা হয়- সেটিই ছিল দেখার।

মেহেদী হাসান মিরাজকে সঙ্গে নিয়ে চতুর্থ দিনের প্রথম সেশন কাটিয়ে দিয়েছেন ‍মুমিনুল। মিরাজ অবশ্য আউট হয়ে গেছেন। তবে এখনও লড়ছেন মুমিনুল।  

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে লঙ্কানদের ২৮০ রানের জবাবে বাংলাদেশ ১৮৮ রানে অলআউট হয়ে যায়। এরপর দ্বিতীয় ইনিংসে ৪১৮ রান করে লঙ্কানরা। ৫১১ রানের লক্ষ্যে নেমে চতুর্থ দিনের প্রথম সেশনশেষে ৭ উইকেট হারিয়ে ১২৯ রান করেছে বাংলাদেশ।  

সকালটা শুরু হয় আগের দিনের বিষাদকে সঙ্গী করেই। চতুর্থ দিনের তৃতীয় বলে আউট হন তাইজুল ইসলাম। এদিন কোনো রান করতে পারেননি তিনি। ১৫ বলে ৬ রান করে রাজিথার বলে এলবিডব্লিউ আউট হন।  

মেহেদী হাসান মিরাজকে সঙ্গে নিয়ে হাল ধরার চেষ্টা করেন মুমিনুল হক। এ দুজনের জুটিতে ১০৫ বলে ৬৬ রান পায় বাংলাদেশ। এ জুটিও ভাঙেন কাসুন রাজিথা। ৬ চারে ৫০ বলে ৩৩ রান করার পর ড্রাইভ করতে গিয়ে দ্বিতীয় স্লিপে ক্যাচ দিয়ে আউট হন মিরাজ।  

মিরাজের বিদায়ের পর মুমিনুলের সঙ্গী হয়েছেন শরিফুল ইসলাম। হাফ সেঞ্চুরির অপেক্ষায় থেকে লাঞ্চে গিয়েছেন মুমিনুল। ১১২ বলে তার রান ৪৬। ১৯ বলে ৩ রান এসেছে শরিফুলের ব্যাট থেকে।  

বাংলাদেশ সময় : ১২০৮ ঘণ্টা, ২৫ মার্চ, ২০২৪
এমএইচবি
 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।