ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জয়ে আইপিএল শুরু গুজরাট টাইটান্সের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
জয়ে আইপিএল শুরু গুজরাট টাইটান্সের

সাই সুদর্শনের দারুণ ব্যাটিংয়ের পর রাহুল তেওয়াতিয়ার শেষের ঝড়ে ভালো সংগ্রহ পায় গুজরাট। জবাব দিতে নেমে মুম্বাইয়ের হয়ে লড়েন রোহিত শর্মা ও ডেওয়াল্ড ব্রেভিস।

তবে ফিফটির দেখা পাননি কেউই। শেষদিকে বাকিদের কেউ ব্যাট হাতে দাঁড়াতে না পারায় হারতে হয় দলটিকে।  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাইকে ৬ রানে হারিয়েছে গুজরাট। আসরের পঞ্চম ম্যাচে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে গুজরাটকে ব্যাটিংয়ে পাঠায় মুম্বাই। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে গুজরাট সংগ্রহ করে ১৬৮ রান। রান তাড়ায় নেমে ৯ উইকেট হারিয়ে ১৬২ রানেই থামতে হয় মুম্বাইকে।  

আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয় গুজরাট টাইটান্সের। উদ্বোধনী জুটিতে ৩১ রান যোগ করেন ঋদ্ধিমান সাহা ও শুভমান গিল। চতুর্থ ওভারে ঋদ্ধিমানকে বোল্ড করে এই জুটি ভাঙেন জসপ্রিত বুমরাহ। ১৯ রান করে ফেরেন গুজরাট ওপেনার। কিছুক্ষণ পর উইকেট হারান গিলও। ২২ বলে ৩১ রান করেন দলের অধিনায়ক।  

তিনে নামা সাই সুদর্শন লড়াই চালিয়ে যেতে থাকেন। অপরপ্রান্তে আজমতউল্লাহ ওমরজাই এসে ১৭ রান করে বিদায় নেন। বেশিক্ষণ টিকতে পারেননি ডেভিড মিলারও। ১২ রান করে ফেরেন তিনি। সুদর্শন ফিফটির দিকে এগোতে থাকলেও পাঁচ রান আগেই উইকেট হারিয়ে ফেলেন। ৩৯ বলে ৩ চার ও ১ ছক্কায় ৪৫ রান করেন তিনি। শেষদিকে রাহুল তেওয়াতিয়ার ১৫ বলে ২২ রানের ঝড়ো ইনিংসে ভালো সংগ্রহ পায় গুজরাট।  

মুম্বাইয়ের পক্ষে ৪ ওভারে ১৪ রান খরচায় ৩ উইকেট নেন বুমরাহ। জোড়া উইকেট শিকার করেন জেরাল্ড কুটসিয়া। একটি উইকেট পান পিয়ুস চাওলা।  

রান তাড়ায় খেলতে নেমে চতুর্থ বলেই বিদায় নেন মুম্বাই ওপেনার ইশান কিশান। তবে রোহিত শর্মা লড়াই চালিয়ে যেতে থাকেন। অপরপ্রান্তে নামান ধির ২০ রান যোগ করে বিদায় নেন। এরপর ডেওয়াল্ড ব্রেভিসের সঙ্গে ৭৭ রানের দারুন জুটি গড়েন রোহিত। তবে ফিফটি হাঁকানোর সাত রান আগেই বিদায় নেন তিনি। ২৯ বলে ৪৩ রানের ইনিংস খেলে যান ভারতীয় অধিনায়ক।

রোহিত বিদায় নিলেও ব্যাট চালাতে থাকেন ব্রেভিস। যদিও ফিফটির আগে বিদায় নিতে হয় তাকেও। ৩৮ বলে ২ চার ও ৩ ছক্কায় ৪৬ রান করে মোহিত শর্মার শিকার হন তিনি। একই বোলার বিদায় করেন টিম ডেভিডকেও। ১১ রান করে উইকেট হারান তিনি। অপরপ্রান্তে তিলক ভর্মা জয়ের জন্য লড়ে গেলেও ২৫ রান করে প্যাভিলিয়নে ফিরতে হয় তাকে।  

শেষ ওভারে জয়ের জন্য মুম্বাইয়ের দরকার ছিল ১৯ রান। প্রথম বলে ছক্কা ও দ্বিতীয় বলে চার মারার পর তৃতীয় বলে উইকেট বিলিয়ে দেন হার্দিক পান্ডিয়া। চতুর্থ বলে উমেশ জাদব শিকার করেন চাওলাকে। পঞ্চম বলে বুমরাহ এক রান নিতেই জয় নিশ্চিত হয়ে যায় গুজরাটের। দলটির পক্ষে দুটি করে উইকেট পান ওমরজাই, উমেশ, স্পেন্সার জনসন ও মোহিত।  

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।