ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এক সেশনে কেবল ‘নাইটওয়াচম্যানই’ নেই

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
এক সেশনে কেবল ‘নাইটওয়াচম্যানই’ নেই

আগের দিনই লিডটা বেশ বড় ছিল শ্রীলঙ্কার। তৃতীয় দিনে নেমেও খুব আশার কিছু করতে পারেনি বাংলাদেশ।

প্রথম সেশনে তাদের প্রাপ্তি কেবল একজন নাইটওয়াচম্যান।  

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে লঙ্কানদের ২৮০ রানের জবাবে বাংলাদেশ ১৮৮ রানে অলআউট হয়ে যায়। এরপর দ্বিতীয় ইনিংসে এখন অবধি ৬ উইকেট হারিয়ে ২৩৩ রান করেছে লঙ্কানরা।  

আগের দিন থেকেই ছিল বড় রান হয়ে যাওয়ার শঙ্কা। ধনঞ্জয়া ডি সিলভার সঙ্গী হয়ে দিন শেষ করেছিলেন ‘নাইটওয়াচম্যান হিসেবে’ নামা বিশ্ব ফার্নান্দো। ৫ উইকেট হাতে ২১১ রানের লিড নিয়ে মাঠে নামে শ্রীলঙ্কা।  

আগের দিন নাইটওয়াচম্যান হিসেবে ব্যাটিংয়ে নামা বিশ্ব ফার্নান্দো তৃতীয় দিনে দ্রুত। তাকে মিরাজের হাতে ক্যাচ বানিয়ে খালেদ আহমেদ পেলেন প্রথম উইকেটের দেখা। তখনও শ্রীলঙ্কার রান কেবল ১২৬।

এরপর অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভার সঙ্গী হন সেই কামিন্দু মেন্ডিস। প্রথম ইনিংসের মতো দ্বিতীয়টিতেও ভোগাচ্ছেন তারা। দুজন ব্যক্তিগত সেঞ্চুরির সঙ্গে ২০২ রানের জুটিতে পিছিয়ে পড়ে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসেও হাফ সেঞ্চুরি পেয়ে গেছেন তারা।

প্রথম সেশনের শেষদিকে এসে কিছুটা আক্রমণাত্মকও হয়ে ওঠেছেন দুই ব্যাটার। ১২৯ বলে ৮৫ রান করে ধনঞ্জয়া ও ৬৯ বলে ৫০ রান করে অপরাজিত আছেন কামিন্দু মেন্ডিস।  

বাংলাদেশ সময় :
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।