ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজকে বরণ করে নিল চেন্নাই

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
মোস্তাফিজকে বরণ করে নিল চেন্নাই

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটি খেলেই ভারতের চেন্নাইয়ের উদ্দেশে উড়াল দিয়েছেন মোস্তাফিজুর রহমান। নতুন ঠিকানায় পৌঁছেও গেছেন তিনি।

টিম হোটেলে তাকে স্বাগত জানিয়েছে আইপিএলের সফলতম ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস।

গতকাল সকালে বিমানবন্দর থেকে ফেসবুকে চেন্নাই রওনা হওয়ার খবর নিজেই জানিয়েছিলেন মোস্তাফিজ। বিমানবন্দরে অপেক্ষারত অবস্থার একটি ছবি পোস্ট করে এই বাঁহাতি পেসার লিখেছিলেন, ‘আমি রোমাঞ্চিত, নতুন কাজে ঝাঁপিয়ে পড়তে মুখিয়ে আছি। ২০২৪ আইপিএল খেলতে চেন্নাই যাচ্ছি। আপনারা আমার জন্য দোয়া করবেন, যেন আমি নিজের সেরাটা দিতে পারি। ’

এরপর ভারতে পৌঁছে আরেকটি পোস্ট করেছেন মোস্তাফিজ। যেখানে নিরাপদে গন্তব্যে পৌঁছানোর ব্যাপারটি নিশ্চিত করেছেন তিনি। পরে নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে দলের সঙ্গে মোস্তাফিজের যোগ দেওয়ার খবর জানিয়েছেন চেন্নাই সুপার কিংস। সেই পোস্টে মোস্তাফিজের হাতে চেন্নাইয়ের পক্ষ থেকে দেওয়া স্বাগতবার্তা সংবলিত একটি কার্ড দেখা যায়। যে কার্ডে রয়েছে চেন্নাইয়ের জার্সিতে মোস্তাফিজের ছবিও। পরে মোস্তাফিজকে নিয়ে একটি ফেসবুক রিলও দিয়েছে চেন্নাই।

মোস্তাফিজের আইপিএলে খেলা অবশ্য নতুন কিছু নয়। সর্বশেষ আট আসরের ছয়টিতেই খেলেছেন তিনি। তবে এবারের আইপিএল তার জন্য একটু আলাদা। কারণ এবার ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন তিনি। নিলামে একমাত্র চেন্নাই বিড করে 'কাটার মাস্টার'র জন্য। অন্য কোনো ফ্র্যাঞ্চাইজি আগ্রহ না দেখানোয় ভিত্তিমূল্যেই তাকে পেয়ে যায় আইপিএলের বর্তমান চ্যাম্পিয়নরা।

সাদা বলের ক্রিকেটে অবশ্য মোস্তাফিজের সময়টা তেমন ভালো যাচ্ছে না। লঙ্কানদের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে সুযোগ পাননি তিনি। তৃতীয় ম্যাচে সুযোগ পেয়ে ৯ ওভারে ৩৯ রান খরচে নেন ২ উইকেট। কিন্তু হ্যামস্ট্রিংয়ের চোটে এক ওভার করতে পারেননি তিনি। তবে তার চোট গুরুতর না হওয়ায় আইপিএলে খেলতে চলে যান ২৮ বছর বয়সী পেসার। চিপকের এমএ চিদম্বরম স্টেডিয়ামে গত ২ মার্চ থেকে অনুশীলন শুরু করেছে চেন্নাই। মোস্তাফিজ গিয়ে ওই ক্যাম্পে যোগ দিয়েছেন।

চেন্নাইয়ের স্কোয়াডে আট বিদেশির মধ্যে পেসার মাত্র দুজন- মোস্তাফিজ ও শ্রীলঙ্কার মাথিশা পাতিরানা। তবে বাংলাদেশ সফরে টি-টোয়েন্টি সিরিজে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে ছিটকে গেছেন লঙ্কান পেসার। তার সেরে উঠতে কমপক্ষে চার সপ্তাহ লাগবে। সেক্ষেত্রে মোস্তাফিজের জন্য বেশি ম্যাচ খেলার সুযোগ তৈরি হয়েছে। আগামী শুক্রবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে চেন্নাইয়ের এবারের আইপিএল। আসরের প্রথম ম্যাচও এটিই।

তবে মোস্তাফিজের পুরো আইপিএল খেলার সম্ভাবনা নেই বললেই চলে। কারণ আগামী মাসের শেষদিকে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। ওই সিরিজ খেলতে আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মোস্তাফিজকে। তবে যে কয় ম্যাচ খেলবেন, বাংলাদেশি সমর্থকদের পুরো নজর থাকবে তার ওপর। কারণ এবারের আইপিএলে বাংলাদেশ থেকে একমাত্র প্রতিনিধি তো তিনিই।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।