ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পারটেক্স-রুপগঞ্জের জয়, হারল মোহামেডান

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
পারটেক্স-রুপগঞ্জের জয়, হারল মোহামেডান

বিকেএসপির তিন নম্বর মাঠে লো স্কোরিং ম্যাচে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমিকে ৫২ রানে হারিয়েছে পারটেক্স স্পোর্টিং ক্লাব। শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৯৭ রান করে পারটেক্স।

ওই রান তাড়া করতে নেমে স্রেফ ১৪৫ রানে অলআউট হয়ে যায় গাজী টায়ার্স।

টস হেরে ব্যাট করতে নামা পারটেক্সের হয়ে ৬৯ বলে সর্বোচ্চ ৪৯ রান করে অপরাজিত থাকেন তানভীর হায়দার। এছাড়া ৫২ বলে আজমির আহমেদ ৪৪ ও ৯৪ বলে ৪১ রান করেন আহরার আমিন পিয়ান। গাজীর হয়ে ৮ ওভারে ৪৩ রান দিয়ে তিন উইকেট নেন মারুফ মৃধা। দুটি উইকেট পান তৌফিক আহমেদ।  

দুইশ রানের নিচে তাড়া করতে নেমে ৭৫ বলে আশরাফুল ইসলাম আসিফ সর্বোচ্চ ৩৭ রান করেন গাজীর হয়ে। এছাড়া আশিকুর রহমান শিবলী ৪৪ বলে ৩০ ও শামীম মিয়া ৬৮ বলে ৩১ রান করেন। পারটেক্সের হয়ে তিনটি করে উইকেট নেন রাকিবুল আতিক ও মুক্তার আলি। দুটি উইকেট পান মোহর শেখ।  

এদিকে রোমাঞ্চকর ম্যাচে বিকেএসপির চার নম্বর মাঠে লিজেন্ডস অব রুপগঞ্জ এক উইকেটে হারিয়েছে রুপগঞ্জ টাইগার্সকে। শুরুতে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২০৯ রান করে রুপগঞ্জ টাইগার্স। ওই রান তাড়া করতে নেমে দুই বল আগে এক উইকেটের জয় পায় লিজেন্ডস অব রুপগঞ্জ।

শুরুতে ব্যাট করতে নামা রুপগঞ্জ টাইগার্সের হয়ে সর্বোচ্চ ৭৪ রান করেন ফরহাদ হোসেন। ১১৮ বলে ৭ চারে এই রান করেন তিনি। ১০৭ বলে ৫১ রান আসে মাহফিজুল ইসলাম রবিনের ব্যাট থেকে। ১০ ওভারে ৪০ রান দিয়ে আব্দুল হালিম নেন চার উইকেট।

রান তাড়ায় নামা লিজেন্ডস অব রুপগঞ্জের হয়ে সর্বোচ্চ ৭১ বলে ৬২ রান করেন তৌফিক খান তুষার। এছাড়া ৭১ বলে ৫১ রান করেন আমিনুল ইসলাম বিপ্লব। শেষ অবধি অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি।  

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে গাজী গ্রুপ ক্রিকেটার্সের কাছে ৩ রানে হেরে গেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। শুরুতে ব্যাট করে ১৯১ রানে অলআউট হয় গাজী গ্রুপ। পুরো ৫০ ওভার খেললেও ৯ উইকেট হারিয়ে ১৮৮ রানের বেশি করতে পারেনি মোহামেডান।  

শুরুতে ব্যাট করা গাজী গ্রুপের হয়ে ৯১ বলে সর্বোচ্চ ৭১ রান করেন আনিসুল ইসলাম। মোহামেডানের পক্ষে তিন উইকেট নেন নাঈম হাসান। রান তাড়ায় নেমে মাহিদুল ইসলাম অঙ্কন ছাড়া আর কোনো ব্যাটারই সেভাবে হাল ধরতে পারেননি। ১২৩ বলে ৯৪ রান করে রান আউট হন অঙ্কন। মোহামেডানকে আটকে রাখার আসল নায়ক অবশ্য রুয়েল মিয়া। ১০ ওভারে ৩২ রান দিয়ে পাঁচ উইকেট নেন তিনি।

বাংলাদেশ সময় : ১৮৪৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।