ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইমনের সেঞ্চুরির পর শেষ ওভারে মাহেদীর হ্যাটট্রিক, প্রাইম ব্যাংকের জয়

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
ইমনের সেঞ্চুরির পর শেষ ওভারে মাহেদীর হ্যাটট্রিক, প্রাইম ব্যাংকের জয়

টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরির দেখা পেলেন পারভেজ হোসেন ইমন। প্রাইম ব্যাংকও তাতে পায় তিনশ ছাড়ানো সংগ্রহ।

কিন্তু ওই রানও সাজ্জাদুল ইসলাম রিপনের ঝড়ো ব্যাটিংয়ে প্রায় তাড়া করে ফেলেছিল সিটি ক্লাব। কিন্তু শেষ তিন বলে হ্যাটট্রিক করে সেটি হতে দেননি শেখ মাহেদী হাসান।

বিকেএসপির চার নম্বর মাঠে দারুণ লড়াইয়ের পর প্রাইম ব্যাংকের কাছে ৩ রানে হেরে গেছে সিটি ক্লাব। শুরুতে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ৩০৫ রান করে প্রাইম ব্যাংক। ওই রান তাড়া করতে নেমে ৭ উইকেটে ৩০২ রান করে সিটি ক্লাব।  

টস হেরে ব্যাট করতে নেমে ১১ বলে ৬ রান করে আউট হয়ে যান তামিম ইকবাল। আগের ম্যাচে জ্যামের কারণে তিনে নামতে হয়েছিল, এদিন ওপেনিংয়ে নেমেও রানের দেখা পাননি তামিম। তিনি ফেরার পর জাকির হাসানের সঙ্গে ১৫৭ রানের জুটি গড়েন পারভেজ হোসেন ইমন।  

৭৭ বলে ৭৯ রান করে মেহেদী হাসানের শিকার হন জাকির। তবে সেঞ্চুরি তুলে নেন পারভেজ হোসেন ইমন। আগের ম্যাচেও তিন অঙ্ক ছুঁয়েছিলেন এই ব্যাটার। ৫ চার ও সমান ছক্কার ইনিংসে ১১৪ বলে ১১০ রান করেন ইমন। ২৯ বলে ৪২ রান আসে মোহাম্মদ মিঠুনের ব্যাটে।  

বড় রান তাড়ায় নেমে কখনোই হাল ছেড়ে দেয়নি সিটি ক্লাব। ৩০ ওভার শেষে অবশ্য ২ উইকেটে ১৩৬ রান ছিল তাদের। মূলত সিটি ক্লাবের রানের গতি বাড়ান অধিনায়ক সাজ্জাদুল হক রিপন। শেষ দশ ওভারে ১১ রান দরকার ছিল সিটি ক্লাবের।  

হাসান মাহমুদের করা ৪৯তম ওভারের শেষ দুই বলে চার ও ছক্কা হাঁকিয়ে শেষ ওভারে ১৫ রানের সমীকরণ বানান সাজ্জাদুল হক রিপন। দ্বিতীয় বলে চার হাঁকিয়ে দেন রিপন, পরের বলে শেখ মেহেদীকে হাঁকান ছক্কা।  

কিন্তু চতুর্থ বলে গিয়ে ডিপ মিডউইকেটে নাজমুল ইসলাম অপুর হাতে ক্যাচ দেন রিপন। ৫ চার ৭ ছক্কায় ৩৭ বলে ৭৬ রানের ইনিংস শেষ হয় তার। শেষ দুই বলে চার রান করতে পারেনি সিটি ক্লাব। উল্টো রিপনকে ফেরানোর পরের দুই বলে ইরফান হোসেন ও মঈনুল ইসলামকে ফিরিয়ে হ্যাটট্রিক পূর্ণ হয় মাহেদীর।  

বাংলাদেশ সময় : ১৭৩২ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।