ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট নয়, শুধু টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট নয়, শুধু টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ

আগে থেকেই গুঞ্জন ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলবে না বাংলাদেশ। দুটি টেস্টের কোনোটিই না খেলার কথা এবার আনুষ্ঠানিক বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

মে মাসে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজ খেলতে ২৮ এপ্রিল বাংলাদেশে আসবেন জিম্বাবুয়ের ক্রিকেটাররা। যদিও সিরিজের শুরুটা হবে চট্টগ্রামে।  

সিরিজের প্রথম তিন টি-টোয়েন্টি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ৩ মে প্রথম টি-টোয়েন্টি খেলবে দুই দল। এক দিনের বিরতি দিয়ে ৫মে দ্বিতীয় ও ৭মে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ হবে। প্রথম দুই ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬টায়। বিকেল ৩টা থেকে শুরু হবে তৃতীয় টি-টোয়েন্টি।

সিরিজের শেষ দুটি টি-টোয়েন্টি ঢাকার ফিরে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে। ১০ মে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি শুরুর সময় সন্ধ্যা ৬টা। ১২ মে শেষ ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে ১৩ মে বাংলাদেশ ছাড়বে জিম্বাবুয়ে। টেস্ট দুটি হওয়ার কথা রয়েছে আগামী বছর। এই সিরিজের পর বিশ্বকাপের ঠিক আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের।  

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।