ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

কুমিল্লাকে ১৬৫ রানের লক্ষ্য দিল খুলনা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
কুমিল্লাকে ১৬৫ রানের লক্ষ্য দিল খুলনা

আসরের শুরুটা ভালোই হয়েছিল খুলনা টাইগার্সের। কিন্তু ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি তারা।

এবার ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হয়েছে খুলনা। আগে ব্যাট করে লড়াই করার মতো পুঁজি পেয়েছে বিজয়বাহিনী।  

২০২৪ বিপিএলের ৩২তম ম্যাচে আজ ৮ উইকেট হারিয়ে কুমিল্লার সামনে ১৬৫ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে খুলনা। সর্বোচ্চ ৩৬ রান করেছেন দলটির ক্যারিবীয় মিডল অর্ডার ব্যাটার এভিন লুইস। শেষদিকে ১১ বলে ২০ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ওয়েইন পারনেল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস আগে ব্যাট করতে নামে খুলনা। দুই ওপেনার অ্যালেক্স হেলস ও আফিফ হোসেন মিলে ৩২ রানের জুটি গড়েন। হেলস ১৭ বলে ২২ রান করে বিদায় নেন। তুলনায় আফিফ রান তোলেন ধীরে। ৩৩ বলে ২৯ রানের ইনিংস খেলেন তিনি। হেলস বোল্ড হয়ে ফেরেন ম্যাথু ফোর্ডের বলে।  

এরপর অধিনায়ক এনামুল হক বিজয় ১৩ বলে ১৮ রান করে মোস্তাফিজুর রহমানের বলে বিদায় নেন। আর আফিফ ফেরেন তরুণ স্পিনার আলিস ইসলামের ঘূর্ণিতে পরাস্ত হয়ে। দলীয় ৭৩ রানে ৩ উইকেট হারালেও বিপদে পড়েনি খুলনা। কারণ হাল ধরেন লুইস ও জয়। দুজনের জুটিতে আসে ৫৭ রান।

জয় ভালো কিছুর ইঙ্গিত দিলেও ফেরেন ১৯ বলে ২৮ রান করে। অন্যদিকে ২ ছক্কা ও ৩ চারে লুইস ঝড়ের সূচনা করলেও বেশিদূর যেতে পারেননি। ইংলিশ অলরাউন্ডার মঈন আলীর বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন তিনি। শেষদিকে পারনেলের ক্যামিওতে ভালো সংগ্রহ পায় খুলনা।  

বল হাতে ২টি করে উইকেট নেন মঈন ও ফোর্ডে।  

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।