ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘একসূত্রে বেঁধেছো দেশকে, তাই মাথা উঁচু রাখো’, কোহলিদের সান্ত্বনা যুবরাজের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
‘একসূত্রে বেঁধেছো দেশকে, তাই মাথা উঁচু রাখো’, কোহলিদের সান্ত্বনা যুবরাজের

পুরো বিশ্বকাপজুড়ে দাপুটে ক্রিকেট খেলে ফাইনালে উঠেছিল ভারত। টানা ১০ ম্যাচ জিতে আত্মবিশ্বাস ছিল তুঙ্গে।

স্বাভাবিকভাবেই আহমেদাবাদের ১ লাখ ৩০ হাজার দর্শকাসন ঢেকে গিয়েছিল নীল ঢেউয়ে। কিন্তু শেষ পর্যন্ত অশ্রুসজল চোখে বের হতে হয়েছে তাদের। কারণ শিরোপা জিততে পারেননি ভারত।  

অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে হারের পর হতাশায় মুষড়ে পড়েছে ভারতীয় দল। তবে হৃদয়ভাঙা এই হারের পরও টিম ইন্ডিয়াকে মাথা উঁচু রাখতে বললেন ভারতের বিশ্বকাপজয়ী অলরাউন্ডার যুবরাজ সিং। তার মতে, ফাইনাল বাদে বাকি ম্যাচগুলোতে যা অর্জন করেছেন কোহলি-রোহিতরা, তা নিয়ে গর্ব করা উচিত তাদের।

গতকাল আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারতকে ৬ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপের স্বাগতিকদের ২৪০ রানে গুঁটিয়ে দিয়ে ৪ উইকেট ও ৪২ বল হাতে রেখে জয় তুলে নেয় অজিরা। ঘরের মাঠে এমন পরাজয়ের পর মোহাম্মদ সিরাজ, বিরাট কোহলি এবং রোহিত শর্মা ছাড়াও ভারতীয় দলের অনেকে কাঁদতে দেখা যায়। তবে যুবরাজের মতে, ভারতের অর্জন এ বিশ্বকাপে নেহায়েত কম নয়।

ফাইনালের পর সামাজিক যোগাযোগের মাধ্যম 'এক্স' (সাবেক টুইটার)-এ ভারতীয় দলকে অসাধারণ এক বিশ্বকাপ কাটানোয় অভিনন্দন জানান যুবরাজ। ২০১১ বিশ্বকাপের টুর্নামেন্টসেরা এই অলরাউন্ডার লিখেছেন, 'বিশ্বকাপের এ আসর দারুণভাবে পার করায় ভারতীয় দলকে অভিনন্দন। ফাইনালের ফলাফল হয়তো আমাদের পক্ষে যায়নি, কিন্তু তোমরা অনেক অবিস্মরণীয় মুহূর্ত উপহার দিয়ে আমাদের গর্বিত করেছো। দল হিসেবে তোমাদের অর্জনে পুরো দেশ এক হয়েছে। চিবুক উঁচু রাখো এবং পরেরটার দিকে এগিয়ে যাও!'

ষষ্ঠ শিরোপা জেতায় অস্ট্রেলিয়া দলকেও অভিনন্দন জানান যুবরাজ। সেই সঙ্গে পুরো আসরে দারুণ ভূমিকা রাখায় ভারতীয় দলের দুই সিনিয়র ক্রিকেটার কোহলি ও রোহিতকেও প্রশংসায় ভাসান যুবি, 'বিশ্বকাপ জেতায় অভিনন্দন ক্রিকেট অস্ট্রেলিয়া- এটা তোমাদের দিন ছিল এবং তোমরা বেশ ভালোভাবেই করে দেখিয়েছো। সাবাশ রোহিত, সামনে থেকে নেতৃত্ব দেওয়ার জন্য এবং সিরিজসেরা হওয়ায় অভিনন্দন কোহলি। '

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।