ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ওমরজাইয়ের অপরাজিত ৯৭ রানে আফগানদের লড়াকু সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
ওমরজাইয়ের অপরাজিত ৯৭ রানে আফগানদের লড়াকু সংগ্রহ

দলের সবাই যখন আসা-যাওয়ার মধ্যে, তখন একাই লড়লেন আজমতউল্লাহ ওমরজাই। শেষ পর্যন্ত লড়াই করে তিনি অপরাজিত থেকে গেলেন ৩ রানের আক্ষেপ নিয়ে।

যদিও দলকে এনে দিলেন লড়াকু সংগ্রহ।  

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ২৪৪ রান করে আফগানিস্তান।  

আগে ব্যাট করতে নেমে ধীরগতির শুরু করেন আফগান দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইবরাহিম জাদরান। তাদের ৪৯ বলে ৪১ রানের জুটি ভেঙে যায় গুরবাজ বিদায় নিলে। ২২ বলে ২৫ রান করে সাজঘরে ফেরেন তিনি। পরের ওভারেই ১৫ রান করে উইকেট হারান আরেক ওপেনার ইবরাহিম। চারে নেমে ২ রান করে বিদায় নেন অধিনায়ক হাসমতউল্লাহ। তিনে নামা রহমত শাহ করেন ২৬ রান।  

পাঁচে নেমে লড়াই চালাতে থাকেন ওমরজাই। অপরপ্রান্তে একে একে বিদায় নেন ইকরাম (১২), মোহাম্মদ নবি (২) ও রশিদ খান (১২)। এরপর ওমরজাইকে কিছুক্ষণ সঙ্গ দেন নুর আহমাদ। গড়েন ৪৪ রানের জুটি। নুরকে ২৬ রানে ফিরিয়ে এই জুটি ভাঙেন কোয়েজে। শেষদিকে মুজিব ও নাবিন বিদায় নিলেও টিকে থাকেন ওমরজাই। ৭১ বলে ফিফটি হাঁকানো এই ব্যাটার ১০৭ বলে ৯৭ রান করে অপরাজিত থাকেন।  

দক্ষিণ আফ্রিকার পক্ষে ১০ ওভারে ৪৪ রান খরচায় ৪ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা বোলিং করেন কোয়েজে। দুইটি করে শিকার ধরেন লুঙ্গি এনগিদি ও কেশব মহারাজ।  

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।