ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্যারিবীয়দের বড় রানের পর ব্যর্থ বাংলাদেশের ব্যাটাররা

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, মে ৩১, ২০২৩
ক্যারিবীয়দের বড় রানের পর ব্যর্থ বাংলাদেশের ব্যাটাররা

বড় রানের আভাস প্রথম দিনেই দিয়ে রেখেছিল ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিনে তাদের রান ছাড়িয়ে গেল চারশ।

এরপর প্রথম ইনিংসে বাংলাদেশের ব্যাটাররা হলেন ব্যর্থ। হাফ সেঞ্চুরি তো দূর, সাইফ হাসানের ৩২ রানই এখন অবধি দলের হয়ে সর্বোচ্চ।

সিলেটে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে তিনটি চারদিনের ম্যাচের শেষটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ‘এ’ দল। বুধবার দ্বিতীয় দিনশেষে ২৮৮ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা। প্রথম ইনিংসে ৪৪৫ রানের সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে এখন অবধি বাংলাদেশ ৭ উইকেট হারিয়ে করেছে ১৫৭ রান।

৬ উইকেট হারিয়ে ৩২০ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে ক্যারিবীয়রা। ৬ চার ১ ছক্কায় ৯৩ বলে ৫৬ রান করা রেমন রিফারকে ফিরিয়ে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন পেসার শরিফুল ইসলাম। হাফ সেঞ্চুরি তোলে নেন দিনের আরেক অপরাজিত ব্যাটার কেভিন সিনক্লেয়ার।

১২২ বলে ৬০ রান করা এই ব্যাটারকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন নাসুম আহমেদ। এছাড়া ৬৩ বলে ৪৭ রান আসে আকিম জর্ডানের ব্যাট থেকে। বাংলাদেশের পক্ষে ৫ উইকেট নেন নাসুম আহমেদ, এছাড়া দুই উইকেট করে পেয়েছেন মুশফিক হাসান ও শরিফুল ইসলাম।  

ব্যাটিংয়ে নেমে স্কোরকার্ডে একশ রান তোলার আগেই পাঁচ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। ২৭ বলে ৯ রান করে আকিম জর্ডানের বলে ক্যাচ আউট হন মাহমুদুল হাসান জয়। তার উদ্বোধনী সঙ্গী জাকির হাসান ৫৭ বলে ২৯ রান করে হন রান আউট।

সাবেক টেস্ট অধিনায়ক ও সাদা পোশাকে দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটার মুমিনুল হক এই ম্যাচটিতে খেলছেন। কিন্তু প্রথম ইনিংসে ৮ বলে ৫ রান করে রিফারের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত গেছেন তিনি। দলের পক্ষে এখন অবধি সর্বোচ্চ রান এসেছে এ ম্যাচের অধিনায়ক সাইফ হাসানের ব্যাট থেকে। ৪ চার ও ১ ছক্কায় ৬৮ বলে ৩২ রান করে অ্যান্ডারসন ফিলিপের বলে আউট হন তিনি। ১০ বলে ৯ রান করে ইয়াসির আলি বোল্ড ও ১৭ বলে ৩ রান করে শাহাদাৎ হোসেন দীপু ক্যাচ দেন বোলার সিনক্লিয়ারের হাতে।

এছাড়া ৪ ছক্কা ও ১ চারে ৩৭ বলে ২৮ রান আসে কাজী নুরুল হাসান সোহানের ব্যাট থেকে। ৩৩ বলে ১৭ রান করা তানজিম হাসান সাকিব ও ৩১ বলে ৭ রান করা নাসুম আহমেদ তৃতীয় দিন শুরু করবেন।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, মে ৩১, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad