ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বৃষ্টির দিনে একাই অনুশীলনে তামিম

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
বৃষ্টির দিনে একাই অনুশীলনে তামিম

সিলেট থেকে :  ঝিরিঝিরি বৃষ্টি পড়ছে। বাইরে বের হওয়াও দায়।

এর মধ্যে আগের রাতে জানানো হয়েছে, কেউই আসবেন না অনুশীলনে। বাংলাদেশ দলের হয়ে এরপরও অনুশীলনে হাজির হয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

বৃষ্টির ভেতরেই টিম হোটেল থেকে সকাল দশটার দিকে মাঠে আসেন তিনি। এরপর প্রায় তিন ঘণ্টা অনুশীলন করেছেন তামিম। তার তত্ত্বাবধানে ছিলেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে নিজেই। তাদের সঙ্গে ছিলেন ম্যানেজার নাফিস ইকবাল, স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ ও কয়েকজন নেট বোলার।

তামিমের অনুশীলনের পুরোটাই ছিল ইনডোরের ভেতরে। এর ফাঁকে রঙ্গনা হেরাথের জন্মদিন উপলক্ষে কেক কাটানো হয়। এর আগে-পরে তামিমের সঙ্গে প্রায় আধঘণ্টা কথা বলেন তামিম। দূর থেকে দেখেই এটুকু অনুমান করা গেছে, তামিমের ব্যাটিং নিয়েই লম্বা আলাপ হয়েছে।

ব্যাট হাতে সময় খুব একটা ভালো যাচ্ছে না তামিমের। ইংল্যান্ডের বিপক্ষে তিন ইনিংসে তামিম করেছিলেন যথাক্রমে ২৩, ৩৫ ও ১১ রান। এরপর আয়ারল্যান্ডের বিপক্ষেও ভালো করতে পারেননি তিনি। ৯ বলে ৩ রান করে মার্ক আডাইয়ারের বলে পল স্টার্লিংয়ের হাতে ক্যাচ দেন তিনি।

ব্যাট হাতে সময় ভালো না কাটলেও অধিনায়কত্ব খুব একটা খারাপ করছেন না তামিম। ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে জিতেছেন। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতেও বাংলাদেশ পেয়েছে রেকর্ড ব্যবধানে জয়। তবুও ব্যাটিং ফর্মের জন্য প্রায়ই প্রশ্ন উঠছে তামিমের নেতৃত্ব নিয়েও। সেটা যে তামিম সরাতে মরিয়া, তার প্রমাণই যেন সিলেটে মিলল।

বাংলাদেশ সময় : ১৪০৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।