ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দৃষ্টি ছিল সাকিব-তামিমে, মাঠের সম্পর্কই ‘ম্যাটার’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
দৃষ্টি ছিল সাকিব-তামিমে,  মাঠের সম্পর্কই ‘ম্যাটার’ ছবি: শোয়েব মিথুন

ক্যামেরার লেন্স থেকে ফটোগ্রাফারদের চোখ সরছে না এক পলকও। মাঠের উত্তর দিকে দাঁড়িয়ে তাদের দৃষ্টি দক্ষিণে ফিল্ডিংয়ে ব্যস্ত সাকিব আল হাসান ও তামিম ইকবালের দিকে।

কখন সাকিব-তামিম একসঙ্গে হবেন, হাসিমুখের একটি ছবির প্রতীক্ষা ছিল সবার। তাদের দুজনের সঙ্গে ছিলেন তৌহিদ হৃদয় ও তাসকিন আহমেদও, কিন্তু তারা হয়ে থাকলেন শুধুই পার্শ্বচরিত্র।

আলাপ, ক্যামেরার দৃষ্টি সাকিব ও তামিমকে ঘিরে।  একসাথে দুজনের একটা ছবি আলোকচিত্রীদের সবচেয়ে বেশি আরাধ্য ছিল এদিন। কিন্তু হৃদয়ের সঙ্গে সাকিব আর তামিমের সঙ্গে তাসকিনের ক্যাচের ভিন্ন দুই পথ এক হলেও মেলেনি দুজনের কাছাকাছি থাকার ছবি।

তবে দু’-চারটি বাক্য বিনিময় হয়েছে। সাকিবের সঙ্গে সম্পর্ক নিয়ে মাঠের সম্পর্কই ‘ম্যাটার’ করেতামিমের কথা এতটুকুতেই ছিল সীমাবদ্ধ। ইনডোরের অনুশীলনে পাশাপাশি নেটে ব্যাট করেছেন। মাঝে একবার তামিমকে ‘তোর থ্রোয়ারটা নিলাম’ বা এমন কিছু বলেছেন সাকিব।

সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে এসেছেন আজ সকালে। বিকেলেই তিনি মিরপুরে নেমেছেন অনুশীলনে। ব্যাটিং দিয়ে শুরু করেছিলেন, মুখোমুখি হয়েছেন মোস্তাফিজুর রহমানের। তার প্রথম বল ছেড়ে দেওয়ার পর দ্বিতীয়টি করেছেন ‘ব্লক’। শট ঠিকঠাক মতো না খেলতে পেরে হতাশা নিয়ে গেছেন পাশের নেটে।

সেখানে অবশ্য বেশ সময় নিয়েছেন থ্রোয়ারকে খেলতে। আধঘণ্টার অনুশীলন শেষে সাকিব বলও হাতে নিয়েছেন। মাহমুদউল্লাহ রিয়াদকে লেগ বিফোরের ফাঁদে ফেলেছেন। সাকিবের বলে ‘ভিডিওগ্রাফারের’ ভূমিকায় হাজির হয়েছেন স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ।

সাকিবের ল্যান্ডিং ও ছোটখাটো সমস্যা ধরিয়ে দেওয়ার চেষ্টা করেছেন তিনি। বলও করেছেন দীর্ঘক্ষণ ধরেই। দিনের উজ্জ্বল ছবির তালিকায় অবশ্য যোগ হয়েছে চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে সাকিবের ছবিও।

দ্বিতীয় দফায় বাংলাদেশে হেড কোচ হয়ে ফেরার পর হাথুরুর সঙ্গে এদিনই প্রথম দেখা হয়েছে সাকিবের। দুজনের আলাপ ছিল লম্বা ও হাস্যোজ্জ্বল। এরপর ফিল্ডিং শেষে সাকিবই ড্রেসিংরুমের পথ ধরেছেন সবার আগে। খানিক বাদে বাকিদের সঙ্গী হয়েছেন তামিম ইকবাল।

বাংলাদেশের ব্যস্ততা ও নানা গুঞ্জনের দিনে ইংল্যান্ডের দিনের বেশির ভাগই কেটেছে বিশ্রামে। সকালে অবশ্য অনুশীলনে এসেছিলেন কয়েকজন। ছিলেন গত মৌসুমে বিপিএল খেলে আলোচিত উইল জ্যাকস। তাদের অনুশীলন অবশ্য থেমেছে ঘণ্টাখানেকের ভেতরই।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।