ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ডিআরএস নিয়ে ২০২৭ সাল পর্যন্ত চুক্তি বিসিবির

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
ডিআরএস নিয়ে ২০২৭ সাল পর্যন্ত চুক্তি বিসিবির

সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) ছিল না শুরুর দিকে। এ নিয়ে বেশ প্রশ্নের মুখে পড়তে হয় বিসিবিকে।

অনেক ক্রিকেটারও জানান নিজেদের অসন্তোষের কথা। পরে অবশ্য প্লে-অফ ম্যাচগুলোতে ডিআরএস ছিল।

দুদিন বাদেই ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে নামবে বাংলাদেশ। এর আগেও আলোচনা হয়েছিল এ নিয়ে। এই সিরিজে তো বটেই, আগামী ২০২৭ সাল অবধি ডিআরএসের জন্য চুক্তি করেছে বিসিবি। এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন।

তিনি বলেছেন, ‘আপনাদের তথ্যের জন্য বলছি, ডিআরএস নিয়ে তো অনেক কথা হয়েছে, অনেক বিষয় এসেছে, আমরা চেষ্টা করবো ডিআরএসে যারা...ডিআরএস হচ্ছে আমাদের প্রডাকশনের একটা ব্যাপার। ডিসিশন মেকিংয়ে একুরেসি নিশ্চিত করা হয় এটার মাধ্যমে। আগে যখন ডিআরএস ছিল না, তখনও কিন্তু ক্রিকেটটা হতো, বিশ্বকাপের মতো আন্তর্জাতিক ইভেন্টও ডিআরএস ছাড়া হয়েছে। ’

‘এরপর যখন টেকনোলোজি আসে, তখন ডিআরএসকে আইসিসি থেকে মেন্ডোটেরি করে দেওয়া হয় আইসিসি ইভেন্টে। ঘরোয়া টুর্নামেন্টে আমাদেরও চেষ্টা ছিল ডিআরএস নিশ্চিত করার। আমরা যেটা করেছিলাম, প্রোডাকশনকে দিয়েছিলাম দায়িত্ব। এ জিনিস থেকে বেরিয়ে এসেছি। লম্বা সময়ের চুক্তিতে যাচ্ছি যারা ডিআরএস প্রোভাইড করে, তাদের সঙ্গে। আমাদের অন্তত ২০২৭ পর্যন্ত দীর্ঘ চুক্তি। যেন বাংলাদেশে আন্তর্জাতিক ও ঘরোয়া খেলাগুলো সবগুলোতে ডিআরএসের সাহায্য পায়। ’

বাংলাদেশ সময় : ১২৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।