ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাবরদের অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচক আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
বাবরদের অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচক আফ্রিদি

নতুন ম্যানেজমেন্ট কমিটি, তাই নতুন করে পালাবদল হচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি)। গতকালই সরিয়ে দেওয়া হয়েছিল প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিমকে।

এবার সেই চেয়ারে অন্তর্বর্তীকালীন হিসেবে বসতে যাচ্ছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। নির্বাচক কমিটির বাকি দুই সদস্য সাবেক অলরাউন্ডার আব্দুল রাজ্জাক ও সাবেক পেসার রাও ইফতিখার আঞ্জুম।

আপাতত, কেবল ঘরের মাঠে আসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন্যই দায়িত্ব দেওয়া হয়েছে তাদের। তবে দুই টেস্টের জন্য আগেই দল ঘোষণা করে গেছে আগের নির্বাচক কমিটি। সেখানে কোনো হস্তক্ষেপ না করে বরং বাবর আজমদের পর্যবেক্ষনে রাখবেন আফ্রিদিরা।

আফ্রিদিকে নিয়োগের ব্যাপারে পিসিবির ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান নাজাম শেঠি বলেন, ‘শহীদ আফ্রিদি একজন আক্রমণাত্মক ক্রিকেটার যে কি না তার পুরো সময়টায় ভয়ডরহীন ভাবে খেলেছেন। তার প্রায় ২০ বছরের ক্রিকেট অভিজ্ঞতা আছে। সব ফরম্যাটেই গুরুত্বপূর্ণ সাফল্য আছে তার এবং এর চেয়েও বেশি গুরুত্বপূর্ণ তিনি সবসময় তরুণ প্রতিভাবান খেলোয়াড়দের পাশে থেকেছেন। তাই আমাদের সম্মিলিত মতামত হলো, খেলাটির আধুনিক দিনের চ্যালেঞ্জ, কঠিনতা ও চাহিদাগুলো বোঝার জন্য তার চেয়ে ভালো লোক আর কেউ নেই। আমি আত্মবিশ্বাসী সে তার জ্ঞান ও ভাবনার মাধ্যমে যোগ্যতম ও সেরা খেলোয়াড় বেছে নিতে পাকিস্তানকে সাহায্য করবে। এবং আসন্ন সিরিজে দলের সাফল্যেও অবদান রাখবে। ’

দায়িত্ব পেয়ে আফ্রিদি বলেন, ‘পিসিবি ম্যানেজমেন্ট কমিটির থেকে এই দায়িত্ব পেয়ে আমি সম্মানিত বোধ করছি।  দায়িত্বটি আমার সেরা সামর্থ্য দিয়ে পালন করব এবং চেষ্টায় কোনো ত্রুটি রাখব। ভক্তদের আস্থা পুনরুদ্ধার করতে আমাদের আবারও জয়ের ধারায় ফেরা প্রয়োজন। কোনো সন্দেহ নেই যে মেধাতান্ত্রিক ও কৌশলগত সিদ্ধান্তের মাধ্যমে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে জাতীয় দলকে সাহায্য করব আমরা। নির্বাচকদের সঙ্গে দ্রুতই সভায় বসব আমি এবং আগামী ম্যাচগুলোর জন্য নিজের পরিকল্পনাগুলো ভাগাভাগি করে নেব সেখানে। ’

টেস্ট সিরিজে ইংল্যান্ডের কাছে ধবলধোলাই হয়ে একদমই নাজুক অবস্থায় আছে পাকিস্তান। আগামী ২৬ ডিসেম্বর করাচিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবেন বাবররা। ৩ জানুয়ারি দ্বিতীয় টেস্টে এবং ওয়ানডে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ১০, ১২ ও ১৪ জানুয়ারি।

এদিকে তিন ফরম্যাট মিলিয়ে পাকিস্তানের হয়ে ৫২৪ টি ম্যাচ খেলেছেন আফ্রিদি। যেখানে ১১ হাজার ১৯৬ রান করার পাশাপাশি ৫৪১টি উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।