ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আদালত

রহনপুর পৌরসভার মেয়রসহ ২৬ জন কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
রহনপুর পৌরসভার মেয়রসহ ২৬ জন কারাগারে

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খানসহ ২৬ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

সোমবার (০৭ ফেব্রুয়ারি) দুপুরে জমি দখল ও প্রাচীর ভাঙ্গার অভিযোগে দায়েরকৃত মামলায় চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও গোমস্তাপুর আমলী আদালতের বিচারক হুমায়ন কবির এই আদেশ দেন।

মামলার বাদির আইনজীবী এমদাদুল হক এমদাদ জানান, রহনপুর পৌরসভার নুনগোলা প্রসাদপুর মহল্লার মৃত আনোয়ারুল ইসলামের স্ত্রী নাজমা বেগম প্রায় ৪০ বছর ধরে তার নিজ বসতবাড়িতে বসবাস করে আসছেন। বাদির বসত বাড়ি দিয়ে পৌর মেয়রসহ আসামিরা জোরপূর্বক রাস্তা নির্মাণের অভিপ্রায়ে গত বছরের ২ সেপ্টেম্বর (০২-০৯-২০২১) বাড়ির প্রাচীর ভেঙে ফেলে এবং এর ইট, রড জোর করে ট্রাকে নিয়ে চলে যায়।  

এ ঘটনায় নাজমা বেগম ওই বছরের ১৬ সেপ্টেম্বর গোমস্তাপুর আমলী আদালতে মামলা করেন। পরে গত ২৪ জানুয়ারি মেয়রসহ আসামিরা আদালতে হাজির হলে আদালত প্রাচীরের মালামাল ফেরত প্রদান ও পুনরায় প্রাচীর নির্মাণ করে দেয়ার শর্তে জামিন দেন। সোমবার মামলার ধার্য দিনে শর্তপূরণ না করে মেয়রসহ আসামিরা আদালতে হাজির হলে আদালত জামিন বাতিল করে কারাগারে পাঠায়।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।