ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আদালত

ফেসবুকে মন্ত্রী-বাহিনী প্রধানের বিরুদ্ধে অপপ্রচার, আসামির জামিন খারিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, মে ২৩, ২০২৩
ফেসবুকে মন্ত্রী-বাহিনী প্রধানের বিরুদ্ধে অপপ্রচার, আসামির জামিন খারিজ

ঢাকা: দেশে করোনাভাইরাসের প্রকোপ চলাকালীন সরকার, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বিভিন্ন বাহিনী প্রধান সম্পর্কে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মিথ্যা অপবাদ দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় চাঁদপুরের ইমাম তাজুল ইসলামকে জামিন দেননি হাইকোর্ট।

জামিন চেয়ে তার করা আপিল মঙ্গলবার (২৩ মে) খারিজ করে দেন বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি কে এম ইমরুল কায়েশের হাইকোর্ট বেঞ্চ।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আসামি পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ হাসিবুর রহমান।

শুনানিতে বেঞ্চের কাছে মামলার এজাহার থেকে অভিযোগ তুলে ধরেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। তিনি জানান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী, বিভিন্ন বাহিনী ও বাহিনী প্রধান; বিশেষ করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) প্রধান সম্পর্কে নানা ধরনের মিথ্যা, বানোয়াট ও মানহানিকর তথ্য প্রকাশ করে ও অপপ্রচার করেন আসামি ইমাম তাজুল ইসলাম।

তাকে হাতেনাতে গ্রেপ্তারের পর তার মোবাইলে যৌন উত্তেজনা সৃষ্টিকারী অর্ধনগ্ন/নগ্ন ভিডিও এবং স্থিরচিত্র সংগ্রহ, সংরক্ষণ ও প্রদর্শন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইন্টারনেটে বিভিন্ন ব্যক্তিদের কাছে সরবরাহ করা হয়েছিল- এমন প্রমাণ পাওয়া যায়।

পরে ২০২০ সালের ৮ এপ্রিল তাজুলের বিরুদ্ধে র‍্যাব-১১র এসআই মো. শাহীনুর রহমান বাদী হয়ে চাঁদপুর জেলার মতলব থানায় ডিজিটাল নিরাপত্তা আইন এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।

মামলাটি বর্তমানে চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে বিচারের জন্য আছে। গত বছর ২২ সেপ্টেম্বর বিচারিক আদালতে জামিন না হওয়ায় সেই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে জামিনের জন্য আপিল করেন তাজুল। যেটি আজ খারিজ হয়ে যায়। এ তথ্য জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মে ২৩, ২০২৩
ইএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।