ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

ব্র্যান্ড প্রাকটিশনার্সের ব্র্যান্ডটক ৩.০ সম্পন্ন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
ব্র্যান্ড প্রাকটিশনার্সের ব্র্যান্ডটক ৩.০ সম্পন্ন

ঢাকা: ব্র্যান্ড প্রাকটিশনার্স বাংলাদেশের উদ্যোগে শুক্রবার (১১ মার্চ) আয়োজিত হয়েছে ডানো ব্র্যান্ডটক ৩.০ পাওয়ার্ড বাই ওয়ালটন ও দারাজ। ‘স্টোরিজ অব সাস্টেনিবিলিটি’ থিম নিয়ে আয়োজিত এ অনুষ্ঠানে করপোরেট জগতের ১৭ জন দক্ষ মার্কেটিং পেশাজীবী এবং উদ্যোক্তা তাদের অভিজ্ঞতার আলোকে মার্কেটিংয়ের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

 

করোনাকালীন ব্যবসায়িক ধারাবাহিকতা বজায় রাখা, বর্তমান ও ভবিষ্যৎ ব্যবসায়িক পরিচালনা এবং ব্র্যান্ডকে প্রতিকূলতায় ও প্রতিযোগিতায় সফলভাবে টিকে থাকা- এটি ছিল এবারের ব্র্যান্ডটকের মূল প্রতিপাদ্য।

রাজধানীর হোটেল ওয়েস্টিনের গ্র্যান্ড বলরুমে এবারের ডানো ব্র্যান্ডটক ৩.০ আয়োজিত হয়। বিকেল ৩টা থেকে শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলার পর বুফে ডিনারের মাধ্যমে শেষ হয় এ আয়োজন। প্রায় ৩০০ মার্কেটিং, বিজ্ঞাপন, মিডিয়া, বাজার গবেষণা পেশাজীবী ও মার্কেটিংয়ে শিক্ষক-ছাত্রছাত্রী অংশ নেন এ ব্র্যান্ডটকে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ড. মিজানুর রহমান (প্রফেসর, মার্কেটিং বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়), সৈয়দ ফারহাত আনোয়ার (প্রফেসর, আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়), সৈয়দ আলমগীর (ম্যানেজিং ডিরেক্টর ও সিইও, আকিজ ভেঞ্চার লিমিটেড), আশরাফ বিন তাজ (প্রেসিডেন্ট, মার্কেটিং সোসাইটি অব বাংলাদেশ), বিজ্ঞাপন ও চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী, সৈয়দ ইকবাল মাহমুদ (হেড অব সেলস, নেসলে), অনুপ কুমার সাহা (সিওও, নাবিল গ্রুপ), জিএম কামরুল হাসান (সিইও, সিন্দাবাদ), এএনএম জিয়াউল ইসলাম (সিইও, কান্তার বাংলাদেশ), খন্দকার শামীম রহমান (জিএম, মার্কেটিং, এসএমসি), রুহিনা হালিম (পার্টনার ও বিজনেস হেড, কোয়ান্টাম কন্স্যুমার সলিউসন্স), গালীব বিন মোহাম্মদ (হেড অব মার্কেটিং, ডানো), সাজিদ মাহবুব (সিওও অ্যান্ড ম্যানেজিং এডিটর, বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম) এস এম দিদারুল হাসান (ডিজিএম, মার্কেটিং), মনসুরুল আজিজ (হেড অব করপোরেট কম্যুনিকেসান, নগদ) প্রমুখ! 

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডানো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক পিটার হলবার্গ ও এডকম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাজিম ফারহান চৌধুরী।

এ আয়োজন নিয়ে আরলা ফুডের হেড অব মার্কেটিং গালিব বিন মোহাম্মদ বলেন, এ প্রতিযোগিতার বাজারে কোনো ব্র্যান্ডকে নিজ অবস্থান ধরে রাখতে চাইলে যেসব পদক্ষেপ নেওয়া উচিত সেই স্ট্র্যাটেজি আর ট্যাক্টিস নিয়ে মার্কেটিং পেশাজীবীদের সঙ্গে নিয়ে আলোচনা করেছি আমরা। অত্যন্ত কার্যকরী এ ধরনের অনুষ্ঠানের সঙ্গে যুক্ত থাকতে পেরে আমরা আনন্দিত। ধারাবাহিকভাবে ব্র্যান্ডটক আয়োজন করার জন্য ব্র্যান্ড প্রাকটিশনার্স বাংলাদেশকে ধন্যবাদ জানান তিনি।  

ওয়ালটনের চিফ মার্কেটিং অফিসার ফিরোজ আলম বলেন, অনেক বড় বড় ব্র্যান্ড সাস্টেনিবিলিটি নিশ্চিত করতে না পারার কারণে হারিয়ে গেছে। কোভিড-১৯-এর মতো দুর্যোগ আমাদের শিক্ষা দিয়েছে টিকে থাকার গুরুত্ব। সাসটেইনেবিলিটি নিশ্চিত করার লক্ষ্যে এবারের ব্র্যান্ডটক মার্কেটিং পেশাজীবীদের অনেক পথ দেখাবে বলে আমি বিশ্বাস করি।

দারাজের চিফ মার্কেটিং অফিসার তাজদিন হাসান বলেন, কোনো প্রতিষ্ঠানকে ব্র্যান্ড হিসেবে গড়ে উঠতে হলে তাকে দুঃসময়ে সাস্টেইন করতে হবে এবং প্রতিনিয়ত মানুষের জীবনে ভ্যালু ক্রিয়েট করতে হবে। এ দরকারি বিষয়ের ওপর আলোচনা করার জন্য এ ব্র্যান্ডটকের পৃষ্ঠপোষক হতে পেরে দারাজ পরিবার আনন্দিত।

অনুষ্ঠানের আয়োজক ব্র্যান্ড প্রাকটিশনার্স বাংলাদেশের ফাউন্ডার ও প্রধান নির্বাহী মির্জা মুহাম্মদ ইলিয়াস বলেন, বর্তমান করোনা ভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে একটি ব্র্যান্ডের জন্য টিকে থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিকূল পরিবেশে টিকে থাকা এবং এগিয়ে যাওয়া এ গুরুত্বপূর্ণ দুটি বিষয় আলোচনা করা হয়েছে এবারের ব্র্যান্ডটকে। দারুণ দারুণ সেসানের পাশাপাশি অনেকদিন পর এ ব্র্যান্ডটকে কম্যুনিটির মানুষের একের সঙ্গে অন্যের দেখা-সাক্ষাৎ হয়েছে, যা অংশগ্রহণকারীদের কাছে আনন্দদায়ক ব্যাপার ছিল। তিনি এবারের ব্র্যান্ডটকের পৃষ্ঠপোষক, পার্টনার, আলোচক ও অংশগ্রহণকারীদের ধন্যবাদ দেন। সর্বশেষে প্রোগ্রাম প্রধান ও ব্র্যান্ড প্রাকটিশনার্সের অ্যাডমিন সোহরাব হোসেন গুড্ডু সবাইকে ধন্যবাদ জানিয়ে ডিনারের আমন্ত্রণ জানান।

২০১৯ সালে প্রথম ব্র্যান্ডটক আয়োজন করে ব্র্যান্ড প্রাকটিশনার্স বাংলাদেশ। ব্র্যান্ড প্রাকটিশনার্স বাংলাদেশ ২০১৪ সাল থেকেই বাংলাদেশের মার্কেটিং পেশাজীবীদের মধ্যে আলোচনা এবং নেটওয়ার্কিংয়ের জন্য প্রভাবশালী একটি কমিউনিটি। এরইমধ্যে ব্র্যান্ডটক বাদেও ফুড অ্যান্ড বেভারজ মার্কেটিং ফেস্ট, বিল্ডিং ম্যাটেরিয়ালস মার্কেটিং ফেস্ট, ইন্টার ইউনিভার্সিটি মার্কেটিং ডিবেট, ডিজিটাল মার্কেটিং, ব্র্যান্ডিং বিজনেস শিরোনামে গুরুত্বপূর্ণ ইভেন্ট আয়োজন করেছে ব্র্যান্ড প্রাকটিশনার্স বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।