ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ইউল্যাবে হাল্ট প্রাইজের উদ্বোধনী অনুষ্ঠান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
ইউল্যাবে হাল্ট প্রাইজের উদ্বোধনী অনুষ্ঠান

ঢাকা: ইউল্যাব হাল্ট প্রাইজ ভার্চ্যুয়াল উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে শনিবার (১২ ফেব্রুয়ারি)। এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এর উপাচার্য অধ্যাপক ইমরান রহমান।

ভার্চ্যুয়াল সেশনটি আয়োজনের উদ্দেশ্য ছিল ইউল্যাবের সব শিক্ষার্থীকে আন্তর্জাতিক ব্যবসায়িক এ প্রতিযোগিতাটির ব্যাপারে অবহিত করা এবং হাল্ট প্রাইজ সম্পর্কে শিক্ষার্থীদের অজানা বিষয়গুলো জানার সুযোগ করে দেওয়া।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ইমরান রহমান জ্ঞান অন্বেষণের গুরুত্ব ও বিভিন্ন ধরনের কর্মকাণ্ডে অংশগ্রহণ কীভাবে একজন ব্যক্তিকে জীবনের অভিজ্ঞতা অর্জনে সহায়তা করতে পারে তা তুলে ধরেন। তিনি ইউল্যাবের ছাত্রদের ইউল্যাবের হাল্ট প্রাইজে অংশগ্রহণ করতে ও তাদের অনন্য ব্যবসায়িক মডেল উপস্থাপনের জন্য অত্যন্ত উৎসাহিত করেন।  

১,০০০,০০০ গ্লোবাল স্টার্টআপ পুরস্কারসহ, হাল্ট প্রাইজ বিশ্বব্যাপী এক মিলিয়নেরও বেশি শিক্ষার্থীর জন্য ইম্প্যাক্ট ফোকাসড প্রোগ্রাম ও প্রশিক্ষণ চালু করেছে। এছাড়া একটি উন্নত বিশ্ব গড়ে তোলার উদ্দেশে সর্বত্র তরুণদের জন্য একটি সুগম পথ তৈরির লক্ষ্যে এগিয়ে চলছে। প্রতিবছর ১০০+ দেশ থেকে হাজার হাজার কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হাল্ট প্রাইজে অংশগ্রহণ করছে এবং এর শুরু থেকেই অংশগ্রহণকারীরা ২০০০+ উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে প্রতিনিধিত্ব করে আসছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- হাল্ট প্রাইজ ইউল্যাব ২০২২-এর অ্যাডভাইজর মৈনাক কানুনগো, সহকারী অধ্যাপক ও এমবিএ প্রোগ্রামের পরিচালক আসিফ উদ্দিন আহমেদ, সিনিয়র লেকচারার ও ইএমবিএ প্রোগ্রাম কো-অর্ডিনেটর এন এম বাকী বিল্লাহ, আগের কার্যনির্বাহী কমিটির সদস্যদের মধ্যে সাকিবা হোসেন তানহা, অসীম খন্দকার, মো. ফরহাদ হোসেন ফাহাদ, এস এম নাজমুস সাকিব, সামিউল শহীদ জয় প্রমুখ।  

ইউল্যাব হাল্ট প্রাইজের এ বছরের ক্যাম্পাস ডিরেক্টর আবদুল্লাহ সরোয়ার আলিফ। প্রতিযোগিতাটির নিবন্ধন প্রক্রিয়া বর্তমানে চলমান রয়েছে এবং ১৫ ফেব্রুয়ারি, ২০২২ পর্যন্ত খোলা থাকবে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।