ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

সিএমএসএফ ও কমিউনিটি ব্যাংকের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
সিএমএসএফ ও কমিউনিটি ব্যাংকের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত

ঢাকা: ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) এবং কমিউনিটি ব্যাংক পিএলসি’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

সোমবার (০২ এপ্রিল) দুপুর ১২টায় এই স্মারক স্বাক্ষরিত হয়।

এ সমঝোতা স্মারকের আওতায় কমিউনিটি ব্যাংকের মাধ্যমে সিএমএসএফ মার্কেট ইন্টারমিডিয়ারিজদের অনুকূলে পুঁজিবাজারে বিনিয়োগের জন্য সহজ শর্তে ঋণ দেবে।

ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের চেয়ারম্যান এবং বাংলাদেশ সরকারের সাবেক মুখ্য সচিব নজিবুর রহমানের উপস্থিতিতে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে সিএমএসএফর পক্ষে চিফ অব অপরেশনস্‌ মো. মনোয়ার হোসেন এবং কমিউনিটি ব্যাংকের পক্ষে ব্যাংকের সিওও শামসুল হক সুফিয়ানী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে সিএমএসএফ এর বোর্ড অব গভর্নরস এর সদস্য এবং পলিসি ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান দেলোয়ার হোসেন, কমিউনিটি ব্যাংকের হেড অব আইসিসি মো. খায়রুল আলম, মতিঝিল শাখার ব্যবস্থাপক ভাইস প্রেসিডেন্ট ড. মো. আরিফুল ইসলাম এবং সিএমএসএফ এর হেড অব অপরেশনস্ মো. ওয়াসি আজমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মার্কেটে তারল্য প্রবাহ বাড়াতে ক্যাপিটাল মার্কেট ইন্টারমিডিয়ারিজদের (স্টক ব্রোকার, স্টক ডিলার, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, মার্কেট মেকার) অনুকূলে প্রাথমিকভাবে ১০০ (একশত) কোটি টাকা ঋণ দেওয়ার উদ্দেশ্যে কমিউনিটি ব্যাংকের সঙ্গে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড এই সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। কমিউনিটি ব্যাক স্বল্প সুদে এই চুক্তির মাধ্যমে সিএমএসএফ ফান্ড থেকে ইনস্টিটিউশনাল মার্কেট ইন্টারমিডিয়ারিজদের ৫ কোটি এবং সাধারণ মার্কেট ইন্টারমিডিয়ারিজদেরকে ২ কোটি টাকা করে ঋণ দেওয়ার প্রক্রিয়া আনুষ্ঠানিকভাবে আজ থেকে শুরু হলো।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৪
এসএমএকে/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।