ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

মিনিস্টার গ্রুপ আন্তঃজেলা ভলিবল প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
মিনিস্টার গ্রুপ আন্তঃজেলা ভলিবল প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব উদ্বোধন

ঢাকা: মিনিস্টার আন্তঃজেলা ভলিবল প্রতিযোগিতা ২০২২-২০২৩ (পুরুষ) এর চূড়ান্ত পর্বের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২২ জুলাই) সন্ধ্যায় রাজধানীর শহীদ নূর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় ভলিবল ফেডারেশনের সভাপতি ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিনিস্টার-মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান, এফবিসিসিআই-এর ভাইস প্রেসিডেন্ট ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট জনাব এম এ রাজ্জাক খান রাজ।  

মিনিস্টার আন্তঃজেলা ভলিবল প্রতিযোগিতা (১৯তম পুরুষ) ২০২২-২০২৩ এর চূড়ান্ত পর্ব উদ্বোধনের সময় জাতীয় ভলিবল ফেডারেশনের সভাপতি মো. আতিকুল ইসলাম বলেন, ২০২৪ সালে প্যারিসে যে অলিম্পিক হতে যাচ্ছে, তার ভলিবলের বাছাই পর্ব আগামী ৮ সেপ্টেম্বর কক্সবাজারে শুরু হবে। আয়োজক হিসেবে বাংলাদেশও এ বাছাই পর্বে খেলার সুযোগ পাচ্ছে। এটা বাংলাদেশের জন্য বড় অর্জন।

তিনি বলেন, অক্টোবরে স্কুল পর্যায়ে ভলিবল খেলার আয়োজন করা হবে। মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধুলার বিকল্প নেই। প্রধানমন্ত্রী বলেছেন, ছেলে-মেয়েদের ঘরে বসে না থেকে মাঠে খেলাধুলায় অংশ নিতে। সিটি করপোরেশন থেকে প্রতিবছর মেয়র’স কাপ আয়োজন করছি। মেয়র’স কাপে ক্রিকেট, ফুটবল ও ভলিবল খেলার আয়োজন করা হয়। আগামী আসরে ব্যাডমিন্টন খেলাও অন্তর্ভুক্ত করা হবে।

আতিকুল ইসলাম বলেন, গত বছর ডিসেম্বরে কক্সবাজার সমুদ্র সৈকতে বঙ্গবন্ধু সেন্ট্রাল জোন বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপ ফর মেনস এবং বঙ্গমাতা সেন্ট্রাল জোন বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপ ফর উইমেনের আয়োজন করেছিল বাংলাদেশ ভলিবল ফেডারেশন। এ আয়োজনে অংশ নেয় ভারত, পাকিস্তান, নেপাল, মালদ্বীপ, শ্রীলঙ্কা, উজবেকিস্তান ও কিরগিজস্তান। এসব দেশের ভলিবল খেলোয়াড়, কোচ ম্যানেজারসহ সবাই বার বার এ বিচে খেলার আশা প্রকাশ করেছেন। কক্সবাজারের আবহাওয়া ও সমুদ্র সৈকতের বালুর গুণাগুণ দেখে সেন্ট্রাল এশিয়ান ভলিবল ফেডারেশন প্রেসিডেন্ট অলিম্পিক বাছাইয়ের খেলার জন্য কক্সবাজারকে ভেন্যু ঘোষণা করেছিলেন।

তিনি বলেন, উড়ন্ত বলের দুরন্ত খেলা ভলিবল। হারিয়ে যাওয়া ভলিবল এখন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেক এগিয়ে গেছে। বাংলাদেশ ভলিবল দল ধারাবাহিকভাবে সফলতা অর্জন করছে। আমাদের ক্রীড়াপ্রেমী প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ ক্রিকেট ও ফুটবলের পাশাপাশি ভলিবলও বিশ্বের বুকে বাংলাদেশকে পরিচয় করিয়ে দেবে।  

বাংলাদেশ ভলিবল আন্তর্জাতিক প্রতিযোগিতায় সাফল্য অর্জন করছে উল্লেখ করে মেয়র আতিক বলেন, ২০২২ সালের ডিসেম্বরে মিরপুর ইনডোর স্টেডিয়ামে আয়োজিত বঙ্গবন্ধু সেন্ট্রাল এশিয়ান আন্ডার-২৩ আন্তর্জাতিক ভলিবল প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ ভলিবল দল। অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। জমকালো অনুষ্ঠানের মাধ্যমে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি ও সেনাবাহিনী প্রধান। পরে তিনি আন্তঃজেলা ভলিবল প্রতিযোগিতায় মিনিস্টার গ্রুপ ও গ্রুপের চেয়ারম্যানকে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে থাকায়  বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।  

বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সম্মানিত ভাইস প্রেসিডেন্ট এম এ রাজ্জাক খান রাজ বলেন, সর্বপ্রথম শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং সব শহীদ সেনার মাগফেরাত কামনা করছি। আন্তঃজেলা ভলিবল প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে ধন্যবাদ জানাই ঢাকা উত্তর সিটি করপোরেশনের সুযোগ্য মেয়র ও ভলিবল ফেডারেশনের সভাপতি  আতিকুল ইসলাম ও উপস্থিত সবাইকে। যে ১৪টি জেলা আন্তঃজেলার সঙ্গে প্রতিযোগিতা করে আজ এ অবস্থানে এসেছেন তাদের আমি অভিনন্দন জানাই। আমি আশাবাদী যে এখান থেকে আমরা জাতীয় দলে খেলার জন্য প্লেয়ার পাব, যারা এশিয়া কাপ খেলবে এবং বিশ্বকাপ খেলবে ইনশাআল্লাহ। আমাদের জনপ্রিয় এবং যোগ্য নেতৃত্ব ভলিবল ফেডারেশনের সভাপতি উপস্থিত রয়েছেন, যার সুযোগ্য নেতৃত্বে এ ভলিবল খেলা অনেক দূর পর্যন্ত এগিয়ে গেছে। বর্তমানে অনূর্ধ্ব-১৯ এ আমরা এশিয়ার মধ্যে র‌্যাঙ্কিং এ ৫ নম্বরে আছি। আপনাদের সবার দোয়ায় ভলিবলের এ আন্তঃজেলা টুর্নামেন্টটি সামনেও চলমান থাকবে। স্কুল পর্যায় থেকে আরও ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে আমাদের সুযোগ্য মেয়রের হাত ধরে। আমরা তার পাশে আছি। আমরা যোগ্য নেতৃত্ব নিয়ে এ ভলিবলের বাংলাদেশের স্ট্রং একটি টিম বানাবো। ভলিবল খেলাটি ইতোমধ্যে অনেক জনপ্রিয় হয়ে উঠেছে এবং ভবিষ্যতে আরও জনপ্রিয় হয়ে উঠবে বলে আশাবাদ ব্যক্ত করছি।

তিনি আরও বলেন, আপনারা নিশ্চয়ই অবগত আছেন যে, মিনিস্টার গ্রুপ সব সময় ক্রীড়াবান্ধব একটি প্রতিষ্ঠান। বাংলাদেশের সব খেলায় আমরা পাশে থাকি। বিশেষ করে ভলিবল খেলাটিকে সামনের দিকে এগিয়ে যাওয়ার লক্ষ্যে আমি এবং আমার প্রতিষ্ঠান কাজ করছে, ভবিষ্যতেও করবে।  

উল্লেখ্য, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং মিনিস্টার হাইটেক পার্ক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় দেশব্যাপী গত মে থেকে জুন মাস পর্যন্ত ‘আন্তঃজেলা ভলিবল প্রতিযোগিতা (১৯তম পুরুষ) ২০২২-২০২৩’ এর আঞ্চলিক পর্বের খেলা অনুষ্ঠিত হয়। এ পর্বে ৪৮টি জেলা অংশ নেয়। ২২ জুলাই থেকে ২৭ জুলাই পর্যন্ত অনুষ্ঠিতব্য চূড়ান্ত পর্বে ১৪টি জেলা দল অংশ নেবে। ২৭ জুলাই ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। চূড়ান্ত পর্বে অংশগ্রহণকারী ১৪ জেলা গ্রুপ-ক তে রয়েছে পঞ্চগড়, ঢাকা, কুমিল্লা ও বগুড়া জেলার দলসমূহ, গ্রুপ-খ তে রয়েছে চট্টগ্রাম, বরিশাল ও গাজীপুর জেলার দলসমূহ, গ্রুপ-গ তে রয়েছে দিনাজপুর, টাঙ্গাইল ও নড়াইল জেলার দলসমূহ এবং গ্রুপ-ঘ তে রয়েছে কুষ্টিয়া, রাজশাহী, পটুয়াখালী ও কিশোরগঞ্জ জেলার দলসমূহ।  

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।