ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

আইএসইউ টেক্সটাইল কার্নিভাল অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
আইএসইউ টেক্সটাইল কার্নিভাল অনুষ্ঠিত

ঢাকা: ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) টেক্সটাইল ইন্জিনিয়ারিং ডিপার্টমেন্টের টেক্সটাইল ক্লাব আয়োজিত ‘আইএসইউ টেক্স কার্নিভাল-২০২৩’ অনুষ্ঠিত হয়েছে।  

রোববার (১৮ জুন) বিশ্ববিদ্যালয়ের মহাখালী ক্যাম্পাসে এ কার্নিভাল অনুষ্ঠিত হয়।

সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর এম এ কাশেম।

এ সময় আরও উপস্থিত ছিলেন- আইএসইউ ট্রেজারার (ভারপ্রাপ্ত) এইচ টি এম কাদের নেওয়াজ, রেজিস্ট্রার মো. লুৎফর রহমান, টেক্সটাইল ডিপার্টমেন্টের চেয়ারপারসন ইঞ্জিনিয়ার আব্দুল বাসেদ মিয়া, ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আলী।  

প্রথম সেশনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান, কলেজ অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের সাবেক অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল খালেক, বাংলাদেশ জুট রিসার্চ ইনস্টিটিউটের চিফ সাইন্টিফিক অফিসার ইঞ্জিনিয়ার ড. এইচ এম জাকির হোসাইন। প্রধান বক্তা ছিলেন মার্ক্স অ্যান্ড স্পেন্সার ম্যানেজার তানভীর নূর।

আইএসইউ উপাচার্য বলেন, শিল্প বিপ্লবের যুগ থেকে বর্তমান পর্যন্ত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের গৌরর উজ্জ্বল ইতিহাস রয়েছে। কিন্তু আমাদের দেশের মানুষের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং নিয়ে ধারণা ও আগ্রহ কম। মানুষের মধ্যে এ ধারণা ছড়িয়ে দিতে আইএসইউয়ের টেক্সটাইল কার্নিভাল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বক্তারা বলেন, জন্ম থেকে মৃত্যু পর্যন্ত টেক্সটাইলের গুরুত্ব অনস্বীকার্য। টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের প্রচার ও প্রসার নিয়ে কাজ করতে হবে। এ ধরনের আয়োজন যেমন বিশ্ববিদ্যালয়কে সমৃদ্ধ করবে, তেমনি টেক্সটাইল কার্নিভালের মাধ্যমে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির একটি সেতুবন্ধন তৈরি করবে।

কার্নিভালে ২০টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে পোস্টার উপস্থাপনা ও কুইজ প্রতিযোগিতা হয়। কুইজ প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন- লিখনউজ্জামান, রাজেশ মজুমদার, আবু জাহিদ। পোস্টার প্রেজেন্টেশন প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন- পারভেজ মৃদুল, আব্দুল মান্নান ও হালিমাতুস সাদিয়া।  

এ আয়োজনের পৃষ্ঠপোষকতায় ছিল স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড। গিফট পার্টনার ছিল বিশ্বখ্যাত ওয়াটার পিউরিফায়ার টরেভিনো। ২০১৯ সাল থেকে মানসম্মত পাঠদানের পাশাপাশি শিক্ষার্থীদের দক্ষতা বাড়াতে আইএসইউ টেক্সটাইল ক্লাব বিভিন্ন আয়োজন করে থাকে।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ