ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

কর্মক্ষেত্রে নিরাপত্তা ও স্বাস্থ্য বিষয়ক বিশ্ব দিবস পালন করলো বসুন্ধরা গ্রুপ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
কর্মক্ষেত্রে নিরাপত্তা ও স্বাস্থ্য বিষয়ক বিশ্ব দিবস পালন করলো বসুন্ধরা গ্রুপ

বসুন্ধরা গ্রুপের উৎপাদন ইউনিটগুলোতে নিরাপত্তা ও সুস্থতার সংস্কৃতি গড়ে তোলা এবং সচেতনতা বৃদ্ধির জন্য ‘কর্মক্ষেত্রে নিরাপত্তা ও স্বাস্থ্য বিষয়ক বিশ্ব দিবস ২০২৪’ পালন করা হয়েছে।  

বসুন্ধরা গ্রুপ সেক্টর-সি ২৮ এপ্রিল রোববার আন্তর্জাতিক দিবসটি পালন করে।

 

আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) দ্বারা প্রকাশিত পরিসংখ্যানের পটভূমিতে, বিশ্বব্যাপী শ্রমিকদের জন্য জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট স্বাস্থ্যের ঝুঁকিগুলি তুলে ধরে। বসুন্ধরা গ্রুপের কর্মকর্তা এবং কর্মচারীদের মাধ্যমে এই প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের কর্মক্ষেত্রে নিরাপত্তা ও স্বাস্থ্য নিশ্চিত করার প্রতিশ্রুতিতে বিবিধ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বসুন্ধরা পেপার মিলস লিমিটেড (বিপিএমএল), বসুন্ধরা মাল্টি পেপার ইন্ডাস্ট্রিজ লিমিটেড (বিএমপিআইএল), বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেড (বিআইসিএল) এবং বসুন্ধরা মাল্টি স্টিল ইন্ডাস্ট্রিজ লিমিটেড প্রকল্প (বিএমএসআইএল)- এর সম্মানিত অ্যাডভাইসর এবং প্রকল্প প্রধানদের নেতৃত্বে মূল উৎপাদন ইউনিটগুলোতে পালন করা হয় এই দিবস।  

তানভির-উল-ইসলাম, প্রধান উপদেষ্টা বিপিএমএল প্লান্ট-২; এস এম সরোয়ার, প্রকল্প প্রধান, বিপিএমএল প্ল্যান্ট-১; মো. আবুল হাসান, প্রকল্প প্রধান, বিপিএমএল প্ল্যান্ট- ৩; মো. লুৎফর রহমান, প্রধান প্রকৌশলী এবং প্ল্যান্ট প্রধান, বিআইসিএল এবং মো. শামশাদ মালিক, ভারপ্রাপ্ত প্রকল্প প্রধান বিপিএমএল প্লান্ট-২; অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং স্ব স্ব প্রকল্পে এই দিবসের প্রতিপাদ্য নিয়ে বক্তব্য দেন।

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান দিবসটি উপলক্ষে সেক্টর-সি- এর কর্মকর্তা ও কর্মচারীদের সক্রিয় অবস্থানের প্রশংসা করেন, সাংগঠনিকভাবে কর্মক্ষেত্রে নিরাপত্তা ও সুস্থতার সংস্কৃতি গড়ে তোলার জন্য তাদের উদ্যোগ বাস্তবায়নের ওপর জোর দেন।  

ব্রিফিং সেশন এবং ৱ্যালি সমাবেশের মাধ্যমে কর্মচারীদের জলবায়ু-সম্পর্কিত স্বাস্থ্য ঝুঁকি প্রশমিত করার জন্য প্রয়োজনীয় তথ্য দিয়ে প্রচারণা করা হয়। মোহাম্মদ তৌফিক হাসান (বিভাগীয় প্রধান, মার্কেটিং) বিজনেস ডেভেলপমেন্ট এবং সাসটেইনেবিলিটি, টেকসই উদ্যোগের গুরুত্ব এবং সাংগঠনিক কাঠামোতে তাদের একীকরণের ওপর জোর দিয়ে বক্তব্য প্রদান করেন।

কর্মক্ষেত্রে নিরাপত্তা ও স্বাস্থ্য দিবস ২০২৪ পালনের মাধ্যমে বসুন্ধরা গ্রুপের সক্রিয় অবস্থান কেবল কর্মচারী উন্নয়নের জন্য তার কর্মসূচিকেই পুনর্ব্যক্ত করে না বরং বাংলাদেশে টেকসই শিল্প অনুশীলনের জন্য একটি মানদণ্ডও স্থাপন করে।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।