ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

বাংলাদেশে এলো বিএমডব্লিউ সেভেন থার্টি ফাইভ আই গাড়ি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
বাংলাদেশে এলো বিএমডব্লিউ সেভেন থার্টি ফাইভ আই গাড়ি

ঢাকা: দেশে বিএমডব্লিউ গাড়ির একমাত্র ডিলার মেঘনা এক্সিকিউটিভ হোল্ডিংসের সহযোগী প্রতিষ্ঠান এক্সিকিউটিভ মটরস লিমিটেড এ প্রথমবারের মতো বাংলাদেশে নিয়ে এসেছে বিএমডব্লিউ সেভেন সিরিজের সপ্তম জেনারেশনের ফ্ল্যাগশিপ গাড়ির মডেল ‘সেভেন থার্টি ফাইভ আই’, যা দেবে একটি অভিজাত লাউঞ্জের প্রশান্তিময় অভিজ্ঞতা।

গত শনিবার (১৭ জুন) ঢাকার রেডিসন ব্লু হোটেলে আয়োজিত এক বর্ণাঢ্য আনুষ্ঠানে বিএমডব্লিউ সেভেন সিরিজের নতুন প্রযুক্তির এ গাড়িটির উন্মোচন করা হয়।

গাড়ি চালনায় নতুন অভিজ্ঞতা আনতে ‘সেভেন থার্টি ফাইভ আই’ মডেলের গাড়িটিতে ডিজিটাইজেশনের ওপর গুরুত্ব দিয়ে ‘সর্বাধুনিক প্রযুক্তির’ সমন্বয় ঘটানো হয়েছে, যা অনেকটা নিজস্ব প্রিমিয়াম লাউঞ্জের মতো অভিজ্ঞতা দিতে সক্ষম হবে। সেভেন সিরিজের এ গাড়িটিতে ফ্রন্ট ডিজাইনে অন্যান্য গতানুগতিক ব্র্যান্ড থেকে আনা হয়েছে ভিন্নতা।

বিএমডব্লিউ কার্ভড ডিসপ্লেসহ মাল্টি সেন্সরি অভিজ্ঞতা আনতে বিএমডব্লিউ আই ড্রাইভের মতো প্রযুক্তিগুলো বিএমডব্লিউ গ্রুপের উদ্ভাবনী সক্ষমতার পরিচয় বহন করে।

বিএমডব্লিউ সেভেন সিরিজের সর্বশেষ সংস্করণ সম্পর্কে এক্সিকিউটিভ মটরস লিমিটেড ও মেঘনা এক্সিকিউটিভ হোল্ডিংসের ডিরেক্টর অপারেশনস আশিক উন নবী বলেন, এ বিলাসবহুল সেডান গাড়িটি যাত্রাপথে শ্রেষ্ঠত্বের প্রতীক, যা অত্যাধুনিক প্রযুক্তির সমন্বয়ে অতুলনীয় আরামদায়ক ব্যবস্থা এবং অবিশ্বাস্য কর্মক্ষমতাকে প্রতিষ্ঠিত করে।

তিনি বলেন, আমরা আত্মবিশ্বাসী যে সম্পূর্ণ নতুন এ বিএমডব্লিউ সেভেন সিরিজ গাড়িটি বাংলাদেশের অটোমোটিভ বাজারে বিলাসিতা ও ড্রাইভিং আনন্দের মানকে নতুন করে সংজ্ঞায়িত করবে।  

সুপ্রশস্ত সম্মুখভাগ, টুইন হেডলাইট ও বিএমডব্লিউ কিডনি গ্রিলের নতুন সংস্করণ- সবকিছুতেই বিএমডব্লিউর আধুনিক ডিজাইনের প্রকাশ পেয়েছে। স্ট্যান্ডার্ড বিএমডব্লিউ ক্রিস্টাল হেডলাইট ও কিডনি গ্রিলের আইকনিক গ্লো গাড়ির ফ্রন্টএন্ডে একটি প্রিমিয়াম লুক নিয়ে এসেছে।

‘সেভেন থার্টি ফাইভ আই’ গাড়িতে ম্যাট্রিক্স ও সিলেক্টিভ বিম নন ড্যাজলিং হাই বিম এসিস্ট্যান্টসহ এলইডি হেডলাইটে স্ট্যান্ডার্ড মান ধরে রাখা হয়েছে।

এর ডিজিটাল স্ক্রিন গ্রুপিং স্টিয়ারিং হুইলের পেছনে একটি ১২ দশমিক ৩ ইঞ্চি ডিসপ্লে ও ১৪ দশমিক ৯ ইঞ্চি স্ক্রিন ডায়াগোনালসহ একটি কন্ট্রোল ডিসপ্লে নিয়ে গঠিত। সেন্টার কনসোলে স্টিয়ারিং হুইল ও গিয়ার সিলেক্টরেরও একটি নতুন ডিজাইন রয়েছে। বিএমডব্লিউ ইন্টারঅ্যাকশন বার এখানে একটি অপারেশনও ডিজাইন নিয়ে আত্মপ্রকাশ করেছে। এর কার্যকরী ব্যাকলাইটিং ও ইন্সট্রুমেন্ট প্যানেলের পুরো প্রস্থজুড়ে ও দরজার প্যানেল পর্যন্ত বিস্তৃত।

বাংলাদেশের গ্রাহকদের কাছে এতে ৪৮ ভোল্ট মাইল্ড হাইব্রিড প্রযুক্তির সঙ্গে সমন্বিত পেট্রোল ইঞ্জিনের বিকল্প শক্তি রয়েছে। সম্পূর্ণ নতুন ‘সেভেন থার্টি ফাইভ আই’ গাড়ির একটি ইনলাইন সিক্স সিলিন্ডার ইঞ্জিনসহ ২৮৬ এইচপি পাওয়ার আউটপুট নিশ্চিত করবে। নতুন মাল্টি সেন্সরি অভিজ্ঞতা বিএমডব্লিউ আইড্রাইভ, যা নতুন স্ট্যান্ডার্ড হিসেবে অন্তর্ভুক্তি হয়েছে। যা চালকের গাড়ির নিয়ন্ত্রণ, নেভিগেশন, ইনফোটেইনমেন্ট ও যোগাযোগ ফাংশন গাড়ি চালনায় আনন্দদায়ক অভিজ্ঞতা দেবে বলে আশা করা হয়।

আরও তথ্যের জন্য অনুগ্রহ করে বিএমডব্লিউ বাংলাদেশের বিক্রয় হটলাইনে কল করুন +৮৮০১৭০৯৬৭৪৪৮৮ অথবা +৮৮০১৭০৯৬৭৪৪৮৯ নম্বরে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।