ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

এশিয়ান পেইন্টস বাংলাদেশের সৌজন্যে আবারও রঙিন টিএসসি

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
এশিয়ান পেইন্টস বাংলাদেশের সৌজন্যে আবারও রঙিন টিএসসি

ঢাকা: বসন্তবরণ বাঙালির প্রাণের উৎসব। বাসন্তী রঙের পোশাক পরে প্রিয়জনের সঙ্গে বসন্তকে বরণ করে নিতে প্রতি বছর টিএসসি মুখর হয়ে ওঠে রঙিন ছোঁয়ায়।

বসন্তকে বরণ করে নিতে রঙিন পোশাকের সাজে চারিদিক রাঙা হয়ে উঠলেও টিএসসির মলিন দেয়াল আর চায়ের দোকানগুলোতে ছিল না রঙের ছোঁয়া।

চায়ের টংগুলোকে রঙিন করে তোলার এক শৈল্পিক চিন্তা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী এবং মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯- এর বিজয়ী শিরিন আক্তার শিলার মাথায় আসে ২০২২ সালে। রিকশাচিত্র আর চায়ের দোকান - ভিন্ন দুই ধারণাকে এক সুতোয় গেঁথে তিনি চারুকলা অনুষদের অঙ্কন ও চিত্রায়ন বিভাগের শিক্ষার্থী জেরিন সিন্থী এবং পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সীমান্ত সাহাকে সঙ্গে নিয়ে টিএসসির চায়ের দোকানগুলো রাঙিয়ে তোলেন।

ঐতিহ্যবাহী রিকশাচিত্র যা আমাদের সংস্কৃতিকে তুলে ধরে, আঁকা হয় দোকানগুলোর ছোট ছোট দেয়াল, বেঞ্চ, টেবিল এমনকি পাশের ডাস্টবিনেও।

তাদের এ উদ্যোগটিকে আরও একধাপ এগিয়ে নিতে এবং টিএসসিতে আনন্দ উদযাপন করতে আসা মানুষগুলোর সঙ্গে চা-বিক্রেতাদের বসন্তও বর্ণিল করতে হাত বাড়ায় এশিয়ান পেইন্টস। এশিয়ান পেইন্টস বাংলাদেশ-এর সৌজন্যে এই তরুণ দলটি উদ্যোগ নেন ‘চায়ের কাপে রিকশাচিত্র’-এর দ্বিতীয় অধ্যায় ‘চায়ের কাপে বাংলার মুখ’ শুরু করার; এ অধ্যায়ের পৃষ্ঠপোষকতাসহ সব রং সরবরাহ করে এশিয়ান পেইন্টস বাংলাদেশ। শুধু তাই নয়, পরে ‘চায়ের কাপে রিকশাচিত্র’ উদ্যোগের শিল্পীদের পাশে থাকার ও পৃষ্ঠপোষকতার আশ্বাস দিয়েছে এশিয়ান পেইন্টস বাংলাদেশ।

এ ভিন্নধর্মী উদ্যোগের পৃষ্ঠপোষকতাসহ সব রং সরবরাহ করে তরুণ শিল্পীদের স্বপ্নপূরণের এ যাত্রার সঙ্গী হওয়ার জন্য এশিয়ান পেইন্টস বাংলাদেশের সহযোগিতাকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন শিরিন আক্তার শিলা।

তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের এ বহুল আলোচিত সময়ে আজো আমরা আমাদের সংস্কৃতিকে লালন করি। আমরা হারিয়ে যাইনি অন্য কোনো স্রোতে। বলতে চাই আমরা এখনো বাংলার মূল আঁকড়ে ধরে আছি, একে আঁকড়ে ধরে রাখতে চাই।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।