ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

নদী অববাহিকায় পড়তে পারে হালকা কুয়াশা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
নদী অববাহিকায় পড়তে পারে হালকা কুয়াশা ফাইল ছবি

ঢাকা: ময়মনসিংহ ও সিলেট বিভাগসহ দেশের নদী অববাহিকার কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা কুয়াশা পড়তে পারে। রোববার (৩০ অক্টোবর) এমন পূর্বাভাস দিয়েছে দেশের আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এই অবস্থায় সোমবার (৩১ অক্টোবর) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সেই সঙ্গে ময়মনসিংহ ও সিলেট বিভাগসহ দেশের নদী অববাহিকার কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা কুয়াশা পড়তে পারে।

তিনি আরও জানান, এ সময় সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। ঢাকায় উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ১০-১২ কিলোমিটার। আগামী দু'দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তন নেই। আর বর্ধিত পাঁচদিনে তাপমাত্রা হ্রাস পেতে পারে।

রোববার দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে,৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, আর সর্বোচ্চ ৩২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সোমবার ঢাকায় সূর্যোদয় হবে ভোর ৬টা ০৪ মিনিটে আর অস্ত যাবে সন্ধ্যা ৫টা ২০ মিনিটে

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
ইইউডি/এমএমজেড

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।