ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

নাজিরপুরে তক্ষক উদ্ধার, আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
নাজিরপুরে তক্ষক উদ্ধার, আটক ১ নাজিরপুরে তক্ষক উদ্ধার

পি‌রোজপুর: পিরোজপুরের নাজিরপুর উপ‌জেলায় তক্ষকসহ বুলবুল কুমার আচারিয়া মিন্টু (৩৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটা‌লিয়ন (র‌্যাব)। 

মিন্টু উপজেলার মালিখালী ইউনিয়নের পূর্ব লড়া গ্রামের মৃত অমৃত লাল আচারিয়ার ছেলে।  

এ ঘটনায় র‌্যাব-৮ এর ডিএডি মনছুর আলম বাদী হয়ে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে সোমবার (৩০ অ‌ক্টোবর) দুপুরে নাজিরপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, রোববার রাতে নাজিরপুরের উত্তর কলারদোয়ানিয়া এলাকায় তক্ষক বেচাকেনার জন্য একটি সংঘবদ্ধ চক্র অবস্থান করছিল। খবর পেয়ে রাত পৌনে ১২টার দিকে কলারদোয়ানিয়া এলাকায় অভিযান চালায় র‌্যাব। এসময় স্থানীয় শাহাদাতের মুদি দোকানের সামনে থেকে প্লাস্টিকের ঝুড়িতে থাকা ১৫০ গ্রামের একটি তক্ষকসহ মিন্টুকে আটক করা হয়। তবে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চক্রের বাকি সদস্যরা পালিয়ে যায়।

নাম প্রকাশ না করার শর্তে নাজিরপুর উপজেলা সদরের এক বাসিন্দা জানান, উপজেলার রঘুনাথপুর, হোগলাবুনিয়া, শাখারীকাঠী, ভাইজোড়া, বেকারখাল, সাচিয়া, গাওখালী ও কলারদোয়ানিয়া এলাকায় তক্ষক বেচাকেনার একটি সংঘবদ্ধ চক্র রয়েছে।  

নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান জানান, এ ঘটনায় মামলা করে উদ্ধার করা তক্ষকসহ মিন্টুকে থানায় হস্তান্তর করেছে র‌্যাব।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad