ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

এভিয়াট্যুর

প্লেনে সোনা চোরাচালান বন্ধ করতে হবে: প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
প্লেনে সোনা চোরাচালান বন্ধ করতে হবে: প্রতিমন্ত্রী

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং দেশের ভাবমূর্তি রক্ষায় প্লেনে সোনা চোরাচালান বন্ধ করতে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম আয়োজিত বিএসআরএফ সংলাপে অংশ নিয়ে তিনি একথা বলেন।

বিমানের ফ্লাইটে সোনা চোরাচালান নিয়ে এক প্রশ্নে বিমান প্রতিমন্ত্রী বলেন, কয়েক দিন আগে আমি এয়ারপোর্টে গিয়েছিলাম। বিভিন্ন স্থান পরিদর্শন করেছি। আমাদের তিনটা গোয়েন্দা সংস্থা বিষয়টি তদারকি করছে। আমরা চাই তাদেরকে (সোনা চোরাচালানকারী) ধরিয়ে দেওয়া, তাদেরকে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা। এরপরও ঘটনাগুলো ঘটেই চলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনারও নির্দেশনা, বিমানে যারা উঠবেন, নামার সঙ্গে সঙ্গে যেন তাদের চেক করা হয়। আমি সেই নির্দেশনা দিয়েছি। সোনা এলো, এটা বড় প্রশ্ন নয়, প্রশ্ন হলো দেশের ভাবমূর্তি। বিমানেরও ভাবমূর্তি। এটা বন্ধ করতে হবে।  

প্রতিমন্ত্রী বলেন, যেখান থেকে সোনা তোলে সেখানে আমাদের কিছু তেমন করার থাকে না। বিমান যখন যায় তখন এয়ারপোর্টের কাছে হস্তান্তর করা হয়। এটা যখন আসার সময় হয় তখন বিমানটা ক্যাপ্টেনের কাছে দেওয়া হয়। এর মধ্যে কে কী তুললেন, দেখার জন্য আমরা নির্দেশনা দিয়েছিলাম ক্যামেরা সেট করতে। কিন্তু বিমান যেহেতু আন্তর্জাতিক নিয়ম মেনে চলতে হয়। এর বাইরে কিছু করার থাকে না। আমরা (চোরাচালান রোধে) আন্তরিক।

বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মাসউদুল হক সংলাপ সঞ্চালনা করেন।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২২
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa