ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

বিআইটিএফ-২০১৫

বিলাসীদের আগ্রহ মার্কের মালয়েশিয়া-প্যাকেজে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, মে ২২, ২০১৫
বিলাসীদের আগ্রহ মার্কের মালয়েশিয়া-প্যাকেজে ছবি: রাজিব/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টার থেকে: ২৩ হাজার ৯শ’ ৯৯ টাকায় মালয়েশিয়ায় বেড়ানো যাবে ৫ দিন ৪ রাত। টাকা একটু বাড়িয়ে ৩৪ হাজার ৯শ’ ৯৯ টাকায় সে দেশে বেড়ানো যাবে ৭ দিন ৬ রাত।



এ সুযোগ করে দিচ্ছে মালয়েশিয়ার ‘দ্যা মার্ক’ হোটেল। মেলা উপলক্ষে তারা এনেছে নতুন দু’টি সাশ্রয়ী প্যাকেজ।

শুক্রবার (২২ মে) মেলার দ্বিতীয় দিনে মেলা সূত্রে এ তথ্য জানা যায়। বৃহস্পতিবার (২১ মে) থেকে শুরু হওয়া তিনদিনের পর্যটন মেলায় ইতোমধ্যে তাদের প্যাকেজে আগ্রহী হয়েছেন আগত দর্শনার্থীরা।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারের (হারমনি হল) ৪ নম্বর স্টলটি নিয়েছে মার্ক হোটেল। কুয়ালালামপুরের জনপ্রিয় এ তিন তারকা হোটেলটি বাংলাদেশে প্রথমবারের মতো কোন মেলায় এলো।  

হোটেলের ম্যানেজার (অপারেশন) নাহিদুল হক বাংলানিউজকে ওই প্যাকেজ সম্পর্কে বলেন, ২৩ হাজার ৯শ’ ৯৯ টাকার প্যাকেজে কুয়ালালামপুর, গেন্টিং হাইল্যান্ড, বাতুকেভস, সানওয়ে, মালাক্কা ও পুত্র জায়ায় বেড়ানো যাবে। আর ৩৪ হাজার ৯শ’ ৯৯ টাকায় বেড়ানো যাবে কুয়ালালামপুর, গেন্টিং হাইল্যান্ড, বাতু কেভস, সানওয়ে, মালাক্কা, ক্যামেরন হাইল্যান্ডস, পোর্ট ডিকসন, পুত্র জায়ায়।

তিনি জানান, প্রতিদিন অতিথিরা নাস্তা পাবেন হোটেলের পক্ষ থেকে। কুয়ালালামপুর এয়ারপোর্ট থেকে আসা-যাওয়ার সুবিধাও দেবেন তারা। এসব প্যাকেজে অতিথিরা মার্ক হোটেলে দু-তিনজনের একসঙ্গে থাকার ব্যবস্থা পাবেন, ট্যুরে অভিজ্ঞ গাইডও পাবেন।  

নাহিদ বলেন, কুয়ালালামপুরের জালান পুদুতে হোটেলটির অবস্থান। বাংলাদেশিদের জন্য যাবতীয় সুযোগ-সুবিধা মাথায় রেখে এ হোটেল পরিচালিত হয়। বুকিত বিন তাং ও টাইমস স্কয়ারের মাঝে হওয়ায় কেনাকাটা ও বেড়ানোর সুবিধা পাবেন অতিথিরা। এয়ারপোর্ট থেকেও কাছে হওয়ায় নিয়মিত মালয়েশিয়ায় যাতায়াতকারী বাংলাদেশিরা এ হোটেলেই উঠেন।

এ ছাড়া সেখানে বাংলাদেশি খাবার, নিরাপত্তা, ভ্রমণের সুবিধা দেওয়া হয় বলেও জানান তিনি।

বাংলাদেশে মার্ক হোটেলের প্রতিনিধিত্ব করে ‘ট্রাভেল বুকিং বাংলাদেশ’ নামের একটি প্রতিষ্ঠান। টিকেট, ভিসা প্রসেসিং, প্যাকেজিং সুবিধাগুলো তারা দিয়ে থাকেন।

এ প্রতিষ্ঠানের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মো. সায়েম সারোয়ার বাংলানিউজকে বলেন, বাংলাদেশ থেকে কুয়ালালামপুরগামী প্লেন এয়ারপোর্টে ল্যান্ড করে রাতে। তাই আমরা প্যাকেজে এ বিষয়টি অন্তর্ভুক্ত রাখি; যাতে এয়ারপোর্ট থেকে সরাসরি নিরাপদে হোটেলে পৌঁছাতে পারেন পর্যটকেরা।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, মে ২২, ২০১৫
এসকেএস/টিআই

** পর্যটন মেলায় নজর কেড়েছে ফোর্ড
** বিমানের টিকিট মিলছে ২০ ভাগ কম দামে
** ‘ট্রিপের জন্য টাকা জমানোর দিন শেষ’
** প্লাটিনাম হোটেলের ১০৪ কক্ষেই সেবা
** বাংলাদেশের মেলায় প্রথমবার মালয়েশিয়ার মার্ক হোটেল
** রিজেন্টের সব টিকিটে ১০ শতাংশ ছাড়

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।