ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

শিল্প-সাহিত্য

রাবিতে ৩ দিনের আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী শুরু

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
রাবিতে ৩ দিনের আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী শুরু আলোকচিত্র প্রদর্শনী

রাবি: প্রথমবারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শুরু হয়েছে তিন দিনের আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী।  

বুধবার (৯ মার্চ) দুপুরে কেন্দ্রীয় গ্রন্থাগার চত্বরে ফটোগ্রাফিক ক্লাবের আয়োজনে এ প্রদর্শনীর উদ্বোধন করেন উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম।

প্রদর্শনী চলবে আগামী ১১ মার্চ পর্যন্ত।

আয়োজক সূত্রে জানা গেছে, গত ০১ জানুয়ারি থেকে প্রদর্শনীর জন্য ছবি আহ্বান করা হয়। সেখানে ‘উন্মুক্ত থিমে’ বাংলাদেশসহ বিশ্বের কয়েকটি দেশ থেকে ৪০০ আলোকচিত্রী এই প্রদর্শনীর জন্য ২ হাজার ১০০টিরও বেশি ছবি জমা দেন। সেখান থেকে বাছাই করে ১২৮টি ছবি এই তিনদিন ধরে প্রদর্শন করা হবে। প্রদর্শিত ছবিগুলো দর্শনার্থীরা ক্রয় করতে চাইলে ফটোগ্রাফারের সঙ্গে যোগাযোগ সাপেক্ষে নির্ধারিত মূল্যে ক্রয় করতে পারবেন। এছাড়া সেরা আলোকচিত্রীদের জন্য সর্বমোট ৩১ হাজার টাকা প্রাইজমানির পাশাপাশি টি-শার্ট, ক্রেস্ট ও সার্টিফিকেট দেওয়া হবে।

সংগঠনের জনসংযোগ সচিব বাধন রায় বাংলানিউজকে বলেন, প্রথমবারের মতো রাবিতে আমরা আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছি। এখানে রাবির সব ফটোগ্রাফার ও বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে অংশ নেওয়া আলোকচিত্রীদের ছবি প্রদর্শিত হচ্ছে। প্রদর্শনীতে আন্তর্জাতিক মানের বেশ কয়েকটি চিত্র রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, মার্চ ০৯, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa