ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

কবি রেজাউদ্দিন স্টালিনের ৫৯তম জন্মদিন সোমবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
কবি রেজাউদ্দিন স্টালিনের ৫৯তম জন্মদিন সোমবার কবি রেজাউদ্দিন স্টালিন

কবি ও মিডিয়া ব্যক্তিত্ব রেজাউদ্দিন স্টালিনের ৫৯তম জন্মদিন উপলক্ষে এক মনোজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সোমবার (২২ নভেম্বর) সন্ধ্যা ৬টায় পরীবাগের বিকাশকেন্দ্রে ম্যাজিক লণ্ঠন ও পারফর্মিং আর্ট সেন্টারের উদ্যোগে এ আয়োজন করা হয়েছে।

এতে সভাপতিত্ব করবেন দেশের প্রখ্যাত বুদ্ধিজীবী অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক। প্রধান অতিথি হিসাবে থাকবেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা।

এছাড়া সম্মানিত অতিথি থাকবেন বিটিআরসির চেয়ারম্যান কবি শ্যামসুন্দর সিকদার, গ্রীণডেল্টার উপদেষ্টা নাসির এ চৌধুরী, প্রকৌশলী ড. মো. খালেকুজ্জামান, সাবেক সাংসদ কবি কাজী রোজী, কবি জাহিদুল হক, শিল্পী ড. নাশিদ কামাল, বিপনন ব্যক্তিত্ব এমডি আকিজ গ্রুপ, অধ্যাপক নিরজ্ঞন অধিকারী, কবি মতিন বৈরাগী, কবি মোহন রায়হান, কবি মনজুরুর রহমান, নজরুল গবেষক অতিরিক্ত সচিব এ এফ এম হায়াতুল্লাহ।

শুভেচ্ছা জ্ঞাপন ও সাংস্কৃতিক পর্বে থাকবেন দেশের খ্যাতিমান কবি সাহিত্যিক, আবৃত্তিকার ও শিল্পীরা।

রেজাউদ্দিন স্টালিন ১৯৬২ সালের ২২ নভেম্বর বৃহত্তর যশোর জেলার নলভাঙা গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম শেখ বোরহান উদ্দিন আহমেদ এবং মাতা রেবেকা সুলতানা।

তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা শতাধিক। পেয়েছেন বাংলা একাডেমি, মধুসূদন, সিটি আনন্দ আলো, পদক্ষেপ বাংলাদেশ, খুলনা রাইটার্স ক্লাব, সাতক্ষীরা কবিতা পরিষদ, ঢাকা সিটি করপোরেশন পুরস্কার, আমেরিকা থেকে তরঙ্গ অব ক্যালির্ফোনিয়া, বাদাম ও রাইটার্স ক্লাব সম্মাননা, যুক্তরাজ্য জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সম্মাননা।

ইংরেজি, ফরাসি, গ্রিক, জার্মান, রুশ, চীনা, তার্কিশ, উর্দু, আরবি, ফার্সি  স্প্যানিশসহ পৃথিবীর ৪১টি ভাষায় তার কবিতা অনূদিত হয়েছে। আমাজন প্রকাশ করেছে সিলেক্টেড পোয়েমস অব রেজাউদ্দিন স্টালিন। এছাড়া মঞ্চ ও টিভির জনপ্রিয় উপস্থাপক তিনি।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।