ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

শিল্প-সাহিত্য

তপন কুমার বিশ্বাসের ‘তৃতীয় নেত্রে অনুভব’ গ্রন্থ প্রকাশ

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
তপন কুমার বিশ্বাসের ‘তৃতীয় নেত্রে অনুভব’ গ্রন্থ প্রকাশ ...

ঢাকা: অনুষ্ঠিত হলো গণগ্রন্থাগার অধিদপ্তরের পরিচালক তপন কুমার বিশ্বাসের ‘তৃতীয় নেত্রে অনুভব’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর শাহবাগে গণগ্রন্থাগার অধিদপ্তরের সভাকক্ষে অনুষ্ঠিত এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ।

গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আবুবকর সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ ও বাংলা একাডেমির পরিচালক অপরেশ কুমার ব্যানার্জী। স্বাগত বক্তব্য দেন সৃজনী প্রকাশনীর প্রকাশক মো. মশিউর রহমান।

বইটি নিয়ে লেখক তপন কুমার বিশ্বাস বলেন, চাকরি জীবনের বিভিন্ন সময় বিভিন্ন অভিজ্ঞতা নিয়ে নিজে কিছু লিখতাম। পরে গণগ্রন্থাগার অধিদপ্তরের আসার পর বিভিন্ন কবি-সাহিত্যিকদের সঙ্গে আলাপ হয় এবং তারা লেখাগুলো প্রকাশে উৎসাহ দেয়। সেখান থেকেই লেখাগুলো নিয়ে বইটি প্রকাশ করা হয়।

সভাপতির বক্তব্যে মো. আবুবকর সিদ্দিক বলেন, চোখ দিয়ে শুধু দেখলেই হবে না, বরং আমাদের তৃতীয় নয়ন দিয়ে তা অনুভব করতে হবে। তবেই আমরা সমাজ বাস্তবতা বুঝতে পারবো এবং তা পরিবর্তনে ভূমিকা রাখতে পারবো।

সৃজনী প্রকাশনী থেকে প্রকাশিত ‘তৃতীয় নেত্রে অনুভব’ বইটিতে স্থান পেয়েছে লেখকের বিভিন্ন সময়ের লেখা দশটি প্রবন্ধ।

বাংলাদশে সময়: ০৪৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
এইচএমএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa