ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

শিল্প-সাহিত্য

ড. আহমদ শরীফের মৃত্যুবার্ষিকী বুধবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
ড. আহমদ শরীফের মৃত্যুবার্ষিকী বুধবার

ঢাকা: বিশিষ্ট বুদ্ধিজীবী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক অধ্যাপক ড. আহমদ শরীফের ২২তম মৃত্যুবার্ষিকী বুধবার (২৪ ফেব্রুয়ারি)। দিনটি উপলক্ষে ওইদিন বিকেল চারটায় জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলানায়তনে ড. আহমদ শরীফ স্মারক বক্তৃতা ও স্মারক পুরস্কার প্রদান অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে ড. আহমদ শরীফ জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিবৃতিতে বিষয়টি জানানো হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ড. আহমদ শরীফ জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক বদরুদ্দীন উমর। অনুষ্ঠানে ‘আহমেদ শরীফের মননশীল সাহিত্যে চিন্তার দর্শন’ শীর্ষক স্মারক বক্তব্য দেবেন কলকাতার বিশিষ্ট চিন্তাবিদ গবেষক অধ্যাপক ড. প্রথমা রায়মন্ডল।

তার স্মৃতিচারণ করে বক্তব্য দেবেন ইমেরিটাস অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী, অধ্যাপক আবুল কাসেম ফজলুল হকসহ বিশিষ্ট ব্যক্তিরা। এছাড়া ড. আহমদ শরীফ স্মারক পুরস্কার নেবেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বাংলাদেশে সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa