ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

শিল্প-সাহিত্য

বন্ধ হচ্ছে না ‘দীপনপুর’ ও ‘কবিতা ক্যাফে’

363 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
বন্ধ হচ্ছে না ‘দীপনপুর’ ও ‘কবিতা ক্যাফে’

ঢাকা: বন্ধ হচ্ছে না রাজধানীর কাঁটাবনে অবস্থিত বুকশপ ক্যাফে ‘দীপনপুর’ ও ‘কবিতা ক্যাফে’। করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যেও সরকারি সহযোগিতা আর নিজেদের উদ্যোগে সমস্যাগুলো কাটিয়ে উঠতে চেষ্টা করছে তারা।

বৃহস্পতিবার (৯ জুলাই) সন্ধ্যায় বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন কবিতা ক্যাফের পরিচালক নাহিদা আশরাফি এবং দীপনপুরের অন্যতম উদ্যোক্তা ও দীপনের স্ত্রী রাজিয়া রহমান।

তারা জানান, দীপনপুর ও কবিতা ক্যাফে বন্ধের কথা উঠলে নানাদিক থেকে বিভিন্ন মানুষ এগুলো বন্ধ না করার জন্য আহ্বান জানান।

অনেকেই সাহায্যের জন্যেও বলেন। সরকারের পক্ষ থেকেও একসময় সাহায্যের কথা উঠে আসে। পরবর্তীসময়ে এগুলো আপাতত চালু রাখারই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে কবিতা ক্যাফের পরিচালক নাহিদা আশরাফি বাংলানিউজকে বলেন, যেহেতু আমরা কিছুটা সহযোগিতার আশ্বাস পেয়েছি সংস্কৃতি মন্ত্রণালয় থেকে, সেই হিসেবে এখন আপাতত আমরা চিন্তা করছি এটি চালু রাখার। তবে সবকিছুই তো নির্ভর করবে আসলে পরিস্থিতির উপর। এখন এই অবস্থাটা যদি আরো ছয় মাস বা এক বছর একই রকম থাকে, সেক্ষেত্রে আমরা এটা টেনে নিয়ে যেতে পারবো কিনা তা তো আর জানি না, তবে আপাতত এটি বন্ধ করছি না।

দীপনপুরের স্বত্বাধিকারী রাজিয়া রহমান জলি বাংলানিউজকে বলেন, বাড়িওয়ালা আল্টিমেটাম দেওয়ার পর আমরা বলেছিলাম যে আমরা এটি বন্ধ করে দিচ্ছি। খবরটা চারদিকে ছড়িয়ে পড়লে অনেকেই অনেকভাবে সাহায্য করছেন যে দীপনপুর বন্ধ হতে দেওয়া যাবে না। এখন ভাড়াটা ম্যানেজ করে চলছি, কয়েকদিন পর পরিস্থিতি একটু স্বাভাবিক হলেই এটি খুলে দেওয়া হবে। এছাড়া সংস্কৃতি মন্ত্রণালয় থেকে একটি অনুদানের কথা বলা হয়েছে, তবে সেটি এখনো হাতে পাইনি।

তবে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় থেকে দু’টি প্রতিষ্ঠানের জন্য অনুদান বরাদ্দ দেওয়া হয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ফয়সল হাসান। আর পরিস্থিতি একটু ঠিক হলেই পাঠক-দর্শকদের জন্য ক্যাফে দু’টি উন্মুক্ত হবে বলে জানিয়েছেন ক্যাফে কর্তৃপক্ষ।

***বন্ধ হয়ে গেল ‘দীপনপুর’

***দীপনপুরের পর বন্ধ হচ্ছে কবিতা ক্যাফে

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa