ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

বাকেরগঞ্জে শুরু হলো ৭ দিনব্যাপী বইমেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, মার্চ ৬, ২০২০
বাকেরগঞ্জে শুরু হলো ৭ দিনব্যাপী বইমেলা বাকেরগঞ্জে শুরু হলো ৭ দিনব্যাপী বইমেলা। ছবি: বাংলানিউজ

বরিশাল: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠীতে সাতদিন ব্যাপী বই মেলা শুরু হয়েছে। 

শুক্রবার (৬ মার্চ) বিকেলে জেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় কলসকাঠী বি এম একাডেমি চত্বরে বইমেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক (ডিসি) এস এম অজিয়র রহমান।  

বি এম একাডেমির ব্যবস্থাপনা কমিটির সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাকেরগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাধবী রায়, উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) মো. তরিকুল ইসলাম, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুব্রত বিশ্বাস দাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আকমল হোসেনসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।



মেলায় ১৭টি স্টলে জেলা ও জেলার বাহির থেকে বিভিন্ন প্রকাশনী মেলায় অংশগ্রহণ করেছে। এছাড়া সাত দিনব্যাপী চলা এ বইমেলায় কবিতাপাঠ, আবৃত্তিসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বি এম একাডেমির ব্যবস্থাপনা কমিটির সভাপতি রফিকুল ইসলাম বলেন, বরিশালের বাকেরগঞ্জে সংস্কৃতি প্রেমী মানুষ বেশি। তাই বইমেলায় ক্রয়ের সংখ্যাও বেশি হবে আশা করি। সাত দিনব্যাপী বইমেলায় চলবে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান।

মেলায় আগত বই প্রেমী সৈয়দ লোকমান বলেন, যেদিন থেকে শুনেছি বাকেরগঞ্জে বইমেলা হবে। সেদিন থেকে অত্যন্ত আগ্রহের সঙ্গে দিন কাটাচ্ছি। বইমেলা থেকে এবার পছন্দের অনেক বই কিনবো। তবে যারা বই কিনবেন তাদের কোনভাবেই পরিবেশ ধ্বংসকারী পলিথিনে বই দেওয়া না হয়।

বাংলাদেশ সময়:  ২০৫০ ঘণ্টা, মার্চ ০৬, ২০২০
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।