bangla news

মুজিব বর্ষে ৭ মার্চ থেকে রাজধানীতে সাংস্কৃতিক অনুষ্ঠান

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০১ ৯:৫৫:০৬ পিএম
অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: মুজিব বর্ষ উপলক্ষে আগামী ৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত প্রতিদিন সন্ধ্যায় দুই ঘণ্টা করে রাজধানীর দুটি স্থানে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করার কথা জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

বুধবার (০১ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে মিউজিক্যাল ফিল্ম ‘সোনার বাংলা’ এর উদ্বোধনী প্রদর্শনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, রাজধানীর হাতিরঝিল এবং সোহরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতা স্তম্ভের উন্মুক্ত মঞ্চে প্রতিদিন দুই ঘণ্টা করে এই আয়োজন করার ব্যাপারে চেষ্টা চলছে। এতে প্রতিদিন ৩০ মিনিট করে মোট দুই ঘণ্টায় ৪টি শো হবে। প্রতিটি শোতে আলাদা আলাদা দল অংশ নেবে। আয়োজনে সঙ্গীত, নৃত্য, আবৃত্তি, লোকজ এবং গ্রামীণ সংস্কৃতি, চিত্রকলাসহ সংস্কৃতি অঙ্গনের বিভিন্ন বিষয়ে উঠে আসবে।

অনুষ্ঠানে অভিনয় শিল্পীদের পেশাগত মর্যাদার ক্ষেত্রে রাষ্ট্রীয় সম্মান প্রদানের ব্যাপারেও কথা বলেন প্রতিমন্ত্রী। এ বিষয়ে তিনি বলেন, রাষ্ট্রীয় মর্যাদা অবশ্যই একটি বড় ব্যাপার। এক্ষেত্রে প্রতিবছর সংস্কৃতি অঙ্গন থেকে একজনকে যেন সিআইপি (কালচারাল ইমপরটেন্ট পার্সন) নির্ধারণ করা হয়, সে প্রসঙ্গে আমি প্রধানমন্ত্রী বরাবর প্রস্তাব পাঠাবো। একইসঙ্গে এটি বাস্তবায়নে আমার দৃঢ় প্রচেষ্টা অব্যাহত থাকবে।

অভিনেতা ও নির্মাতা তারেক মাহমুদের রচনা ও পরিচালনায় মিউজিক্যাল ফিল্ম ‘সোনার বাংলা’ এর উদ্বোধনী প্রদর্শনীতে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন টেলিভিশন অভিনয় শিল্পী সংঘের সভাপতি শহীদুজ্জামান সেলিম এবং বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফালগুণী হামিদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

অনুষ্ঠানের শুরুতে সদ্য প্রয়াত শিল্পী এবং মিউজিক্যাল ফিল্ম ‘সোনার বাংলা’ এর সঙ্গীত পরিচালক বাসুদেব ঘোষের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। একইসঙ্গে সংস্কৃতির বিভিন্ন অঙ্গনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য ১৩ ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
এইচএমএস/এইচএডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-01 21:55:06