bangla news

বগুড়ায় কবি সম্মেলন শুরু হচ্ছে শুক্রবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-২০ ২:৩২:১১ এএম
বগুড়ায় শুরু হচ্ছে তিনদিনের কবি সম্মেলন

বগুড়ায় শুরু হচ্ছে তিনদিনের কবি সম্মেলন

বগুড়া: বগুড়া লেখক চক্রের ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শুর হতে যাচ্ছে কবি সম্মেলন। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) বগুড়া লেখক চক্রের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে শুক্রবার (২০ ডিসেম্বর) থেকে কবিদের অংশগ্রহণে শুরু হবে এই সম্মেলন।তিনদিনব্যাপী এ সম্মেলন আগামী রোববার (২২ ডিসেম্বর) বগুড়ার ঐতিহ্যবাহী বেহুলার বাসর ঘর ও মহাস্থানগড়ে কবিতা ভ্রমণের মাধ্যমে শেষ হবে।

শুক্রবার প্রথম পর্বে সকাল ১০ টায় কবি সম্মেলনের উদ্বোধন করবেন অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা সমবায় অধিদপ্তরের মহাপরিচালক আমিনুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বগুড়া লেখক চক্রের উপদেষ্টা কবি-প্রাবন্ধিক বজলুল করিম বাহার।

বাচিকশিল্পী অলোক পালের সঞ্চালনায় এসময় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, কবি ও সম্পাদক মাহমুদ কামাল, বগুড়ার ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল আনোয়ার মল্লিক এবং বাংলা একাডেমির উপ-পরিচালক কবি ও সম্পাদক আমিনুর রহমান সুলতান। এছাড়াও স্বাগত বক্তব্য রাখবেন বগুড়া লেখক চক্রের উপদেষ্টা ও শিশু সংগঠক অ্যাডভোকেট পলাশ খন্দকার।

এরপর বেলা ১১ টায় শুরু হবে আনন্দ পদযাত্রা। পরে কবি ও প্রাবন্ধিক শোয়েব শাহরিয়ারের সভাপতিত্বে কথা ও কবিতাপাঠ অনুষ্ঠিত হবে। বেলা সাড়ে ৩ টায় সম্মেলনের দ্বিতীয় পর্বে ‘বাংলা ছোটগল্পের বাঁকদল: সাতচল্লিশ থেকে ষাট’ প্রতিপাদ্যে এক সেমিনার অনুষ্ঠিত হবে। 

এরপর বিকেল সাড়ে ৪ টায় বগুড়া লেখকচক্র পুরস্কারপ্রাপ্ত কবিদের কথা ও কবিতা পাঠ অনুষ্ঠিত হবে। 

বাংলাদেশ সময়: ০২২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
কেইউএ/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   বগুড়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-20 02:32:11