bangla news

শিল্পকলায় ‘তৃষাতুর’র উদ্বোধনী প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৮ ১১:৩৩:৪৮ পিএম
ছবির একটি দৃশ্য। ছবি: বাংলানিউজ

ছবির একটি দৃশ্য। ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রাপ্তিতে সুখ, প্রাপ্তিতে আনন্দ। এটাই জীবনের অর্জন। জিততেই হবে। এ মনোভাবের মানুষগুলোর গল্প নিয়ে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘তৃষাতুর’। নির্মাণ করেছেন এন এস এম মঈনুল হাসান সজল।

সোমবার (২৮ অক্টোবর) শিল্পকলা একাডেমির আয়োজনে অনুষ্ঠিত হয়েছে চলচ্চিত্রটির উদ্বোধনী প্রদর্শনী।

একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে এসময় উপস্থিত ছিলেন আইটিআই বাংলাদেশ কেন্দ্রের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ, পরিচালক এন এস এম মঈনুল হাসান সজল, অভিনেতা বুলবুল আহমেদ জয়, সুকন্যা আমীর প্রমুখ।

চলচ্চিত্রটি প্রসঙ্গে পরিচালক এন এস এম মঈনুল হাসান সজল বলেন, ‘তৃষাতুর’ প্রাপ্তি আকাঙ্ক্ষার একটি প্রতিচ্ছবি। চলচ্চিত্রটি মূলত লোভ লালনের পরিণতির।

চলচ্চিত্রটির কাহিনি এগিয়েছে কবীর সরোয়ারকে ঘিরে। বিশ বছর আগের ঘটে যাওয়া ঘটনার দায় বয়ে বেড়ানো এই মানুষটির এক রাতের স্বপ্ন ‘তৃষাতুর’। নিজের সঙ্গে নিজের এক মনস্তাত্ত্বিক যুদ্ধ। তার স্বপ্নে আরও ভেসে বেড়ায় হারিয়ে ফেলা স্ত্রী, সন্তানসহ পাপ-পূণ্যে লালন করা নানা অস্তিত্ব।

২৮ মিনিটের এ চলচ্চিত্রটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন বুলবুল আহমেদ জয়। আরও অভিনয় করেছেন সুকন্যা আমীর, নুসরাত রাইসা, সাঈদ রিংকু, রিফাত রহমান রাখী, শাহিনুর আক্তার প্রীতি, আনোয়ার শামীম, এম ফাহিম ফয়সাল স্মরণ, ফয়সাল মাহমুদ, জুয়েল ইসলাম, হাসান রবিন, শহিদুল আহমেদ রোহান ও মেহেদী পারভেজ।

চলচ্চিত্রটিতে ব্যবহৃত ‘ভোলা তুই’ গানটি গেয়েছেন খালেদ মুন্না। সুর করছেন শরীফ আরিফিন রনি এবং লিখেছেন এন  এস এম মঈনুল হাসান সজল।

বাংলাদেশ সময়: ২৩৩৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
ডিএন/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   শিল্প-সাহিত্য
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-10-28 23:33:48