ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

পটুয়াখালীতে শুরু হলো জাতীয় নজরুল সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
পটুয়াখালীতে শুরু হলো জাতীয় নজরুল সম্মেলন

পটুয়াখালী: পটুয়াখালীতে জাতীয় নজরুল সম্মেলন- ২০১৯ শুরু হয়েছে। শিশু একাডেমি থেকে ডিসি মঞ্চ পর্যন্ত বর্ণাঢ্য র‍্যালি শেষে ফিতা কেটে ও বেলুন-ফেস্টুন উড়িয়ে দিনের কর্মসূচির উদ্বোধন করেন বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস ও বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবিবুল্লাহ সিরাজী।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকালে নজরুল র‍্যালির মধ্য দিয়ে তিন দিনের এ সম্মেলনের কর্মসূচির শুরু করা হয়।

পরে জেলা প্রশাসক (ডিসি) মো. মতিউল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী আলোচনা সভা জাতীয় ও স্থানীয় শিল্পী এবং গুনীজনেরা বক্তব্য রাখেন।

সংস্কৃতি মন্ত্রণালয়ের কবি নজরুল ইনস্টিটিউটের উদ্যোগে ও পটুয়াখালী জেলা প্রশাসনের সহযোগিতায় ১৪, ১৫ ও ১৬ ফেব্রুয়ারি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে চলবে এ সম্মেলন।

তিন দিনব্যাপী আয়োজনে নজরুল সংগীতের বিখ্যাত শিল্পী ফাতেমাতুজ জহুরা ও সালাহ্উদ্দিন আহমেদ, কবিতা আবৃত্তিতে কবি জাহিদ হায়দার ও কবি জাহিদুল হক, নৃত্য পরিবেশন করবেন সোহেল রহমানসহ তাদের দল।  

এছাড়াও নজরুলের জীবনভিত্তিক তথ্য চিত্র প্রদর্শন, বইমেলা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ জাতীয় ও স্থানীয় শিল্পীরা সংগীত ও নৃত্য পরিবেশন করবেন।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।